গুরুতর অসুস্থ মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান কফিনে রাষ্ট্রীয় সালামের নিশ্চয়তা চান

Slider ফুলজান বিবির বাংলা সামাজিক যোগাযোগ সঙ্গী

Asaduzzaman

 

 

 

 

 

 

 
শারমিন সরকার, স্পেশাল করেসপন্ডেন্ট, গ্রামবাংলানিউজটোয়েন্টিফোরডটকম: একজন মুক্তিযোদ্ধা তালিকাভূক্ত হওয়ার জন্য যে সকল কাগজপত্র দরকার তার সব ঠিক থাকলেও এখনো স্বীকৃতি পায়নি মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান। গুরুতর অসুস্থ এই মুক্তিযোদ্ধা বর্তমানে গুরুতর অসুস্থ। তিনি মৃত্যুর পর তার কফিনে রাষ্ট্রীয় সালামের নিশ্চিয়তা দাবি করছেন প্রধানমন্ত্রীর কাছে।

অনুসন্ধানে জানা যায়, গাজীপুর শহরের ১১০/১ পূর্ব চান্দনার

অস্থায়ী বাসিন্দা মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান। তার পিতার নাম মৃত ফজলুল হক খান। স্থায়ী বাড়ি কিশোরগঞ্জ জেলার হোসেনপুর থানার কেশেরা গ্রামে। তিনি ১১নং সেক্টরের অধীন গাংগাটিয়া জমিদার বাড়ি প্রশিক্ষন ক্যাম্পে প্রশিক্ষন নিয়ে তিনি মুক্তিযুদ্ধ করেছেন। প্রশিক্ষকের নাম ছিল মোঃ শুকুর মাহমুদ।

মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহনের যাবতীয় কাগজপত্র জমা দিলেও এখনো স্বীকৃতি পান নি। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদে যথাযথ নিয়মে তিনি আবেদন করেছেন। এ ব্যাপারে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয় সূত্র বলেছে, এ ধরণের আবেদন পেলে তাৎক্ষনিকভাবে ব্যবস্থা নেয়া হবে।

বর্তমানে মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান গুরুতর অসুস্থ। তিনি বারডেম হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে এখন গ্রামের বাড়িতে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান জানান, দেশের জন্য তিনি যুদ্ধ করেছেন। দেশ স্বাধীন করেছেন। এখন তার একটিই আশা, একটিই দাবী, মাননীয় প্রধামন্ত্রী শেখ হাসিনা যেন তার কফিনে রাষ্ট্রীয় সালাম নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *