জেল হতে পারে রোনালদোর!

Slider খেলা

Ronandooশিরোনামটা পড়ে নিশ্চয়ই চমকে উঠেছেন! বলে কি! ক্রিস্টিয়ানো রোনালদোর মতো বিশ্বখ্যাত খেলোয়াড় কি এমন করলেন যার জন্য জেলে যাবেন? সম্প্রতি স্পেনে কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে রিয়াল মাদ্রিদের এই খেলোয়াড়ের বিরুদ্ধে।

অবকাশ শেষে স্পেনে ফিরেই আদালতে ছুঁটতে হয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোকে। সোমবার ১ কোটি ৪৭ লাখ ইউরো কর ফাঁকির মামলায় স্প্যানিশ আইন কৌঁসুলিদের মুখোমুখি হয়েছিলেন এই তারকা ফুটবলার।

শুনানি শেষে আদালত প্রাঙ্গণে উপস্থিত সাংবাদিকদের এড়িয়ে বিকল্প গেট দিয়ে মাদ্রিদের আদালতে পৌঁছেন পর্তুগীজ অধিনায়ক। শুনানি শেষে মামলার বিপক্ষে নিজের অবস্থান পরিষ্কার করার কথা ছিল তার।

২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত সময়টাতে বুঝে-শুনেই ১ কোটি ৪৭ লাখ ইউরো কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে সিআর সেভেনের বিপক্ষে। শুরুতে অস্বীকার করলেও পরে অভিযোগ মেনে নিয়ে ফাঁকি দেয়া কর পরিশোধে রাজি হয়েছেন বিশ্বসেরা ফুটবলার। এতে অবশ্য মামলার ঝামেলা এড়াতে পারেননি।

অভিযোগ প্রমাণিত হলে সাড়ে তিন বছরের জেল হতে পারে রোনালদোর! আইন বিশেষজ্ঞ ও বিশ্লেষকদের মত এমনই। একইভাবে ৪১ লাখ ইউরো কর ফাঁকির মামলায় ২১ মাসের জেল হয়েছিল বার্সেলোনা তারকা লিওনেল মেসির। শেষ পর্যন্ত অবশ্য জেলে যেতে হয়নি আর্জেন্টাইন মহাতারকাকে।

স্পেনের আইন অনুযায়ী, দুই বছরের কম সাজা হলে, এবং সহিংস অপরাধে না হলে প্রথমবারের মত জেলে যেতে হয় না। মেসি সব পাওনা কর পরিশোধও করেছিলেন।

কর ফাঁকির মামলায় বিরক্ত হয়ে রিয়াল মাদ্রিদ ছাড়তে চেয়েছিলেন রোনালদো। তবে শেষ পর্যন্ত লস ব্লাঙ্কোসদের হয়ে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তবে বিশ্লেষকদের মত যদি সত্যি হয়, মামলার রায় রোনালদোর বিপক্ষেই যায়, সেক্ষেত্রে চাইলেও রিয়ালের হয়ে খেলতে পারবেন কিনা সেটিই এখন দেখার বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *