সেরা বাঙালি অভিনেত্রী জয়া আহসান

Slider বিনোদন ও মিডিয়া

8-1

অভিনয়য়ের ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি হিসাবে এবিপি আনন্দের সেরা বাঙালি ২০১৭ পুরস্কার পেয়েছেন বাংলাদেশের প্রখ্যাত অভিনেত্রী জয়া আহসান। জয়ার হাতে এই পুরস্কার হাতে তুলে দেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

এর আগে এই পুরস্কার পেয়েছেন মিঠুন চক্রবর্তী, সব্যসাচী চক্রবর্তী, পাওলি দাম, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, রাহুল বোস, দেবশঙ্কর হালদারের মতো ব্যক্তিত্বরা। এবিপি আনন্দের মতে অসাধারণ অভিনয় দক্ষতায় দুই বাংলার হৃদয় জয় করে নিয়েছেন জয়া।

এদিকে ক্রীড়া ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ২০১৭ সালের সেরা বাঙালি খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন বাংলাদেশ ওয়ানডে ক্রিকেটের অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা।

এছাড়াও নাট্যকলা বিভাগে পুরস্কার পেয়েছেন বিভাস চক্রবর্তী, সঙ্গীতে কৌশিকী চক্রবর্তী, শিল্পকলায় চিত্রশিল্পী রামানন্দ বন্দোপাধ্যায়, বাণিজ্যে এই পুরস্কার পেয়েছেন বিশিষ্ট শিল্পপতি বিস্কফার্মের কর্ণধার কে.ডি.পাল, সাহিত্যে সেরা বাঙালির পুরস্কার পেয়েছেন কবি জয় গোস্বামী, বিনোদনে এই পুরস্কার পেয়েছেন প্রখ্যাত জাদুকর জুনিয়র পি.সি.সরকার।

লাইফটাইম অ্যাচিভমেন্ট পুরস্কার পেয়েছেন সাবেক বিমানবাহিনীর প্রধান অরূপ রাহা। তাঁর হাতে এই পুরস্কার তুলে ভারতের সাবেক স্থলসেনা প্রধান শঙ্কর রায় চৌধুরী। আর ২০১৭ সালের ‘সেরার সেরা বাঙালি’ পুরস্কার পেয়েছেন প্রখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর হাতে এই পুরস্কার তুলে দেন কবি শঙ্খ ঘোষ। এর আগে এই পুরস্কারে ভূষিত হয়েছিলেন প্রিয়রঞ্জন দাসমুন্সি, মমতা ব্যানার্জি, সৌরভ গাঙ্গুলী, ফ্যাসন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায় প্রমুখ।

উল্লেখ্য, অভিনয়, সঙ্গীত, শিল্পকলা, ক্রীড়া, সাহিত্য, বিনোদন সহ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখা বাঙালি কীর্তিমানদের এদিন পুরস্কৃত করেছে কলকাতা ভিত্তিক গণমাধ্যম এবিপি আনন্দ। এবার নিয়ে ১৩ বার এই পুরস্কার দিয়ে আসছে এই সংস্থাটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *