লন্ডনের রেল স্টেশনে মুসলিম নারীকে হিজাব খুলে হেনস্থা

Slider সারাবিশ্ব

londonলন্ডনের গুরুত্বপূর্ণ টিউব রেল স্টেশনে এক মুসলিম নারীকে হিজাব খুলে হেনস্থার অভিযোগ পাওয়া গেছে। পর পর জঙ্গি হামলার পর থেকেই লন্ডনে মুসলিমদের ওপর বিদ্বেষ মূলক আচরণ মাথাচারা দিচ্ছে এই ঘটনা যেন তারই প্রমাণ। এই ঘটনাটি ঘটেছে ১৬ জুলাই।

জানা যায়, লন্ডনের বাকের স্ট্রিট টিউব স্টেশনে বান্ধবীর সঙ্গে অপেক্ষা করছিলেন অ্যানিসো আবদুল কাদির। হঠাৎ করেই এক ব্যক্তি তার দিকে তেড়ে আসেন। তাকে ও তার বান্ধবীকে স্টেশনের দেওয়ালে ঠেসে ধরে হিজাব খোলার চেষ্টা করতে থাকেন তিনি। আবদুল কাদির তাকে আটকানোর চেষ্টা করলে অভিযুক্ত ব্যক্তি তাকে ও তাঁর বান্ধবীকে মারধর করেন। সেই সঙ্গে গালমন্দও করতে থাকেন তাদের।

অভিযুক্ত সেই যুবকের ছবি টুইটে পোস্ট করে ঘটনার কথা জানান আবদুলকাদির। তারপরেই সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় ওঠে। শুধু অভিযুক্ত ব্যক্তিই নন, তার সঙ্গে থাকা মহিলাও তাদের উদ্দেশ্য করে কটূক্তি করে বলে অভিযোগ পাওয়া গেছে। যদিও ঘটনার তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন ব্রিটিশ পরিবহণ পুলিশের এক মুখপাত্র।

ব্রিটিশ পরিবহণ পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন, এই ধরনের ঘটনা একেবারেই বরদাস্ত করা হবে না। যদিও সেই নারীর টুইটের পাল্টা জবাব দিয়েছেন অভিযুক্ত যুবক। তার পাল্টা দাবি এ ধরনের কোনও কাজ তিনি করেননি। তাকে ষড়যন্ত্র করে ফাঁসানো হচ্ছে। তার দাবি, কোনও দিন কাউকে আঘাত পর্যন্ত করেননি তিনি। তবে সিসিটিভি ফুটেজ দেখলেই সত্যটা বেরিয়ে আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *