মেয়াদ উত্তির্ণ ঔষধ ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রাখার অপরাধে জরিমানা

Slider রংপুর

20170720_134149

এম এ কাহার বকুল;  লালমনিরহাট প্রতিনিধিঃ, লালমনিরহাট জেলা সদরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক পরিচালিত খাদ্য দ্রব্য ভেজাল ও মেয়াদ উত্তির্ণ ঔষধ রাখার দায়ে মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমানা করেন নির্বাহী মেজিস্ট্রেট জনাব মোঃ শেখ সাদী।

তিনি লালমনিরহাট জেলা নিরাময় ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার, বাসন্তী ফার্মেসী, এন্না ফার্মেসী এবং ঢাকা হোটেলে অস্বাস্থ্যকর পরিবেশে থাকা রোগী এবং মেয়াদ উত্তির্ণ ঔষধ এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রাখার দায়ে প্রত্যেক প্রতিষ্ঠান থেকে ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইন, 2009 এর অধিনে অভিযোগ দায়ের এবং অপরাধ ও দণ্ডের বিধান অনুযায়ী 51 ও 52 ধারায় দুই হাজার করে টাকা জরিমানা করেন এবং পরবর্তীতে যেন এরকম না হয়। সে জন্য সতর্ক করে দেন। ফলে ঐ প্রতিষ্ঠান গুলোর মালিক পরবর্তীতে এই অপরাধ গুলো করবেন না বলে প্রতিশ্রুতি দেন।

ভেজাল খাদ্য দ্রব্য অভিযানে ছিলেন নির্বাহী মেজিস্ট্রেট জনাব মোঃ শেখ সাদী। উপ-পরিচালক জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, জনাব মোঃ এনামুল হক সরকার। লালমনিরহাট জেলা সভাপতি কন্জুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (CAB)। জনাব মোঃ আব্দুর রহিম। লালমনিরহাট জেলা মার্কেটিং অফিসার এবং সঙ্গীয় ফোর্সসহ লালমনিরহাট সদর থানার এএসআই মোঃ জিয়াউর রহমান।

 বৃহস্পতিবার দুপুর থেকে লালমনিরহাট জেলা সদরে মোবাইল কোর্ট পরিচালনা করে এসব জরিমানা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *