না ফেরার দেশে চলে গেলেন পীর জালাল উদ্দীন

Slider গ্রাম বাংলা
IMG-20170719-WA0000
হাফিজুল ইসলাম লস্কর ::
সিলেট জেলা ওলামা দলের সভাপতি ফয়েজ আহমদের পিতা ও ঐতিহ্যবাহী বেতসান্দি মাদরাসার প্রতিষ্টাতা সভাপতি জালাল উদ্দীন পীর সাহেব, মাওলা পাকের ডাকে সাড়া দিয়ে ইহজগতের মায়া ছেড়ে পাড়ি দিলেন পর পাড়ের দিকে। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।
১৯জুলাই বুধবার পরন্ত বিকাল ৬ ঘটিকার সময় তিনি নিজ বাসা পায়লা-১০৬ পীর কুঠিরে ইন্তেকাল করেন। মৃত্যুকালে পীর সাহেবের বয়স হয়েছিল ৮০ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ৫ মেয়ে ও নাতি নাতনীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান।
২০ জুলাই  বৃহস্পতিবার সকাল সাড়ে এগারোটার সময়  বেতসান্দি মাদরাসার মরহুমের সালাতুল জানাযা অনুষ্ঠিত হবে।
জালাল উদ্দীন পীর সাহেব দীর্ঘ দিন থেকে বার্ধক্য জনিত রোগে ভুগছিলেন। এর পরও তিনি থেমে থাকেননি, দ্বীনের কাজে সর্বদা নিয়োজিত ছিলেন। জালাল উদ্দীন পীর সাহেব তার বর্নাঢ্য জীবনে বেতসান্দি মাদরাসার সভাপতির দায়িত্ব্যসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্টানের সাথে জড়িত ছিলেন।
জালাল উদ্দীন পীর সাহেবের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন তার পুত্র ওলামাদল নেতা মাওলানা ফয়েজ আহমদ। পীর সাহেবের মৃত্যুতে সিলেটের বিএনপি ও বিএনপির অঙ্গসংগঠন ওলামাদল সিলেট জেলা ও মহানগর শাখার নেতা কর্মীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।
বিএনপি নেতা মাওলানা ফয়েজ আহমদের পিতা জালাল উদ্দীন পীর সাহেবের মৃত্যুতে গভীর শোক জানিয়েছে মহানগর বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মাশহুদ আহমদ ও জেলা ও মহানগর ওলামাদল। যৌথভাবে এ শোক প্রকাশ করেছেন। এ ছাড়া মরুহুমের আত্মার মাগফিরত কামনা করে নিহতের শোকসন্তোপ পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *