ডিমলায় ত্রাণ বিতরণে-মায়া

Slider রংপুর

IMG_20170718_223113

মোঃ জাহিদুল ইসলাম ডিমলা প্রতিনিধি ঃ।।  দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীরবিক্রম) বলেছেন শেখ হাসিনার গোডাউন খালি নাই, প্রধান মন্ত্রীর নির্দেশ বন্যায় ক্ষতিগ্রস্থ লোকদের জন্য ত্রাণ তৎপরতা অব্যহত থাকবে। বিপদগ্রস্ত শিশু, নারীসহ কেউ এই আওতার বাহিরে নয়। চাউলের পাশাপা সুকনো খাবারের ব্যবস্থা, ত্রাণ বিতরণের ব্যবস্থা।

তিনি আরও বলেন, আ’লীগের সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীদের কে মানুষের পাশে দাড়াতে হবে এবং শেখ হাসিনার উন্নয়নের কথা ঘরে ঘরে তুলে ধরতে হবে। এটা আমাদের দায়িত্ব আওয়ামীলীগ আছে আমরা আছি, আওয়ামীলীগ নাই আমরা নাই। ১৮ জুলাই দুপুরে নীলফামারী জেলার ডিমলা উপজেলার খালিশা চাপানী ইউনিয়নের ডালিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে খতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ সভায় প্রশাসন, জনপ্রতিনিধি, দলীয় নেত্রীবৃন্দ, সাংবাদিক এবং সর্বস্থরের জনগনের উপস্থিতিতে প্রধান অতিথির বক্তব্যে দূর্যোগ ও ত্রাণ বিষয়ক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীরবিক্রম) এসব কথা বলেন।

সম্প্রতি তিস্তা নদীর পানি বিপদ সীমার ৩২ সে.মি. উপর দিয়ে প্রভাবিত হয়ে ডিমলা উপজেলার ১০ নং পূর্ব ছাতনাই, ৯ নং টেপাখড়িবাড়ী, ৮ নং ঝুনাগাছ চাপানী, ৭ নং খালিশা চাপানী, ৫ নং গয়াবাড়ী, ৪ নং খগাখড়িবাড়ী ইউনিয়নের ১৩টি মৌজার ২৭২৫টি পরিবার বন্যায় পানি বন্দি হয়ে পড়ে। এদের মধ্যে অনেকের ঘর বাড়ী ভেঙ্গে যায়। চলমান বন্যা দূর্গত এলাকায় না গিয়ে শুধু তালিকা তৈরি করে বসে থাকা যাবে না। সরেজমিনে গিয়ে তাদের সহায়তায় পাশে দারাতে হবে। এখন আর বসে থাকার সময় নাই। আমাদের আর কোন কিছুর অভাবও নেই। প্রয়োজন অনুযায়ী চাউল, টিন, অর্থ সহ অন্যান্য সহায়তা প্রদান করা হবে।

ডিমলা উপজেলা আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক মোঃ আনোয়ারুল হক সরকার মিন্টুর-এর সঞ্চালনায় নীলফামারী জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম-এর সভাপতিত্বে নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা মোঃ আফতাব উদ্দিন সরকার, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ্ কামাল বক্তব্যে রাখেন।

অন্যান্য দের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমু্ক্তিযোদ্ধা মোঃ তবিবুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আয়শা সিদ্দিকা, উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম, ডিমলা থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোয়াজ্জেম হোসেন, উপজেলার ১০ ইউনিয়ানের চেয়ারম্যানগন।

পরে প্রধান অতিথি বন্যার্তদের মাঝে নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী বিতরণ করেন। যৌথ বাঁধ নির্মাণে আর্থিক সহায়তা প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *