যতদিন বন্যা থাকবে ততদিন ত্রাণ দেওয়া হবে- ত্রাণ মন্ত্রী

Slider গ্রাম বাংলা

LALMONIRHAT-18.07.17-NEWS-1-P-C-4-1900x1521_c

এম এ কাহার বকুল; লালমনিরহাট প্রতিনিধিঃ, লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলায় মঙ্গলবার দুপুরে বিভিন্ন বন্যার্ত ও নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন শেষে লোকমান হোসেন উচ্চ বিদ্যালয় মাঠে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ।

এ সময় অনুষ্ঠানে ত্রাণ মন্ত্রী বক্তব্যে বলেন, দুর্যোগ মোকাবেলা করার জন্য সরকারের সবধরনের প্রস্তুতি এবং বন্যার্তদের জন্য পর্যাপ্ত ত্রাণ সামগ্রী মজুদ রয়েছে, সুতরাং  বন্যার্ত একটি মানুষও না খেয়ে মারা যাবে না । বন্যার্তদের জন্য চিকিৎসার ব্যাবস্থা করা হয়েছে।তাদের কোনো প্রকার সমস্যা নেই।তাদের সব ধরনের সমস্যা সমাধানে সরকার ব্যবস্থা করে দিয়েছে।

এছারা ত্রাণ মন্ত্রী আরো বলেন, বন্যার পানি দিয়ে তাদের ঘড় বাড়ি নষ্ট হয়েছে। তাদের তালিকা তৈরি করে পুনর্বাসন করা হবে। বন্যার পানি থেকে স্থায়ী রক্ষার জন্য বাঁধ নির্মাণ করা হবে। বন্যার্তদের পাশে দাঁড়াতে তিনি জেলা প্রশাসনের পাশাপাশি স্থানীয় আওয়ামী লীগ, যুব লীগ, ছাত্রলীগ ও অন্যান্য নেতাকর্মীদের আহ্বান ও জানান।

লালমনিরহাট জেলা প্রশাসক আবুল ফয়েজ মোঃ আলাউদ্দিন খানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, প্রাথমিক ও গণশিক্ষা সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র সভাপতি মোতাহার হোসেন এমপি, সফুরা বেগম রুমী এমপি, জেলা আওয়ামী লীগের সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. মতিয়ার রহমান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহা-পরিচালক মোঃ রিয়াজ আহমেদ, হাতীবান্ধা উপজেলা পরিষদের চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু ও সির্ন্দুনা ইউনিয়ন চেয়ারম্যান নুরল আমিনসহ প্রমুখ ব্যক্তি বর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *