শিশু গৃহকর্মী আদুরীকে নির্যাতনের দায়ে গৃহকর্ত্রীর যাবজ্জীবন

Slider জাতীয়

courtশিশু গৃহকর্মী আদুরীকে নির্যাতন করে মৃত ভেবে ডাস্টবিনে ফেলে দেওয়ার দায়ে ঢাকার ৩নং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল গৃহকর্ত্রী নওরীন জাহান নদীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।  আলোচিত আদুরী নির্যাতন মামলার আজ এ রায় দেন ট্রাইব্যুনালের বিচারক জয়শ্রী সমাদ্দার। এ মামলায় অপর আসামি নদীর মা ইসরাত জাহান খালাস পেয়েছেন। ট্রাইব্যুনালের বিচারক জয়শ্রী সমাদ্দার’র দেওয়া রায়ে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে নদীকে। এ টাকা নির্যাতিত আদুরীকে দিতে হবে।

উল্লেখ্য, রাজধানীর বারিধারা ও ডিওএইচএস তেলের ডিপোর মাঝামাঝি রেললাইন সংলগ্ন ডাস্টবিন থেকে ২০১৩ সালের ২৩ সেপ্টেম্বর সন্ধ্যায় অচেতন অবস্থায় উদ্ধার করা হয় মৃতপ্রায় গৃহকর্মী আদুরীকে। পল্লবীর ১২ নম্বর সেকশনের ২৯/১, সুলতানা প্যালেসের দ্বিতীয় তলায় সাইফুল ইসলাম মাসুদের বাসায় গৃহকর্মীর কাজ করতো শিশু আদুরী।

দীর্ঘদিন মারধর, গরম খুন্তি ও ইস্ত্রির ছ্যাঁকা, মুখে আগুনের ছ্যাঁকা, খেতে না দেওয়াসহ নানা নির্মম-নিষ্ঠুর নির্যাতন চালিয়ে মৃত ভেবে আদুরীকে ডাস্টবিনে ফেলে দিয়েছিলেন মাসুদের স্ত্রী গৃহকর্ত্রী নদী ও তার পরিবারের লোকজন। এরপর প্রায় দেড় মাস আদুরীকে চিকিৎসা দেওয়া হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *