যতই কাছে আসছে ঈদ, ততই বাড়ছে কেনাবেচা।

Slider রংপুর

19433640_692808837571694_1657217220_n

এম এ কাহার বকুল;  লালমনিরহাট প্রতিনিধিঃ, আর মাত্র ক’দিন পরই খুশির ঈদ। এ ঈদকে সামনে রেখে লালমনিরহাটে জমে উঠছে ঈদ বাজার। শহর ও নগরের সব ধরনের বাজার ও শপিং মলগুলোতে ঈদের দিন যত কাছে আসছে ততই বাড়ছে ক্রেতা সমাগম।

ক্রেতাদের কেউ বলছেন দাম বাড়ার কথা। আর কেউ জানাচ্ছেন কেনা-কাটায় তাদের সন্তুষ্টির কথা। তবে বিক্রেতারা বলছেন, ঈদের আরো কিছু দিন বাকি আছে এবার হয়তো বাড়বে ক্রেতার সংখ্যা। লালমনিরহাটের গোশালা বাজার, রেল গেট বাজার, বিডিআর গেট ও নিউমার্কেটসহ বিভিন্ন শপিংমল গুলোতে শুরু হয়েছে ক্রেতাদের উপচে পড়া ভিড়।

ঈদে মেয়েদের জন্য এসেছে বিভিন্ন ভারতীয় টিভি সিরিয়ালের নামে লং কামিজ, লং কুর্তি, পাকিস্তানি লন। শাড়ির মধ্যে রয়েছে পিওর কর্টন, নেট, টিস্যু কাতান, জর্জেট, এন্ট্রিক জর্জেট, জয়পুরি ও রাজস্থান চন্দ্রি।

এছাড়া আকর্ষনীয় ডিজাইনের শাড়ি-কাপড়, থ্রিপিস, পাঞ্জাবি, শিশুদের পোশাক, জুতা, স্যান্ডেল ও কসমেটিকতো রয়েছেই। ঈদে বাচ্চাদের কেনাকাটার আনন্দেরও কমতি নেই।

এতো আয়োজন থাকলেও আশানুরূপ ক্রেতার দেখা মিলছে না। গত ক’দিন ধরে প্রচণ্ড গরম ও মাঝে মাঝে বৃষ্টি থাকায় ক্রেতা সমাগম কিছুটা কম। তবে ঈদ যত কাছে আসবে বেচা-কেনা ততই বাড়বে বলে মনে করছেন ব্যবসায়ীরা।

একজন ব্যবসায়ী জানান, এবারো দেশীয় শাড়ির পাশাপাশি ভারতীয় শাড়ির বাজার বেশ দখলে নিয়েছে। তবে দেশি শাড়ির চাহিদাও রয়েছে ক্রেতাদের মাঝে। এবার মেয়েদের শাড়ির পাশাপাশি থ্রিপিসের কদরও একটু বেশি।

ইতি বেগম নামের একজন ক্রেতা জানান, দেশীয় রেশম সিল্কসহ বিভিন্ন ব্র্যান্ডের পাশাপাশি ছেলেদের ভারতীয় বিভিন্ন মডেলের পাঞ্জাবির চাহিদা বেশ।

আরেকজন ক্রেতা নাজ্জাত নাঈম বলেন, ক্রেতাদের চাহিদা মাথায় রেখে অন্যবারের চেয়ে এবার একটু ব্যতিক্রমী ডিজাইন ও ফ্যাশানে ভিন্নতা নিয়ে এসেছেন বিক্রেতারাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *