গোপালগঞ্জের খবর

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী

gopalgonj photo-1(1)
 

 

 

 

এম আরমান খান জয়,গোপালগঞ্জ : গোপালগঞ্জের মুকসদপুরে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত ও কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। সোমবার দুপুর ২টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের মুকসুদপুর উপজেলার ছাগলছিড়ায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহতরা হলেন, দুর্ঘটনা কবলিত বিআরটিসির বাস চালক আবুল সিকদার (৫০), বরগুনার কাওসার (১২) ও ভোলার মুন্নি আক্তার (১৮)। বাকি নিহত ও ও আহতদের পরিচয় পাওয়া যায়নি। আহতদের মুকসুদপুর ও রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্স এবং ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) ইজাজুল ইসলাম জানান, ঢাকা থেকে ছেড়ে আসা বরিশালগামী বিআরটিসির একটি যাত্রীবাহী বাস ছাগলছিড়ায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা গোল্ডেন লাইন পরিবহনের অপর একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাস দুটির সামনের অংশ দুমড়ে মুচড়ে গেলে ঘটনাস্থলে আবুল সিকদারসহ দুইজন নিহত হয়। আহত হয় আরো ২৭ জন। পরে খবর পেয়ে জলিলপাড় পুলিশ ফাঁড়ি ও হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে মুকসুদপুর ও রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্স এবং ফরিদপুর মেডিক্যাল কলেজ হাপাতালে পাঠায়। এ সময় রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কাওসার ও মুন্নি আক্তার চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
ওসি আরো জানান, নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।
গোপালগঞ্জে মাদক থেকে রেহাই পেতে মানববন্ধন
এম আরমান খান জয়,গোপালগঞ্জ: মাদক মুক্ত বেগ্রামের দাবীতে এবং এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী প্রায় অর্ধশত মাদক মামলার আসামী মোশারফ শেখ ও তার ভাই বাটুল শেখের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে মানববন্ধন ও সমাবেশ করেছে এলাকাবাসী।
ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ শহরের বেদগ্রাম স্ট্যান্ডে সোমবার সকাল সাড়ে ১০ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত হাতে হাত ধরে মানববন্ধন কর্মসূচী পালিত হয়। মানববন্ধনে অংশ নেন এলাকার শত শত মানুষ।
এলাকার বিশিষ্ট জন ও গোপালগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি শেখ মাসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা পরিষদের সদস্য শেখ সাহাবুদ্দিন হিটু, বেদগ্রাম বাজার কমিটির সভাপতি ইনছান আলি শেখ, দূর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান নাজিব আহম্মেদ, কাঠি ইউপি চেয়ারম্যান মোঃ বাচ্চু শেখ, বাবু মুন্সী, পৌর কাউন্সিলর রোমান মোল্লা, ইউপি সদস্য আমিরুল ইসলাম, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোল্লা রনি হোসেন কালু, সরকারি বঙ্গবন্ধু কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ নিউটন মোল্লা, ছাত্রলীগ নেতা মোল্লা মোঃ রিয়াজুল ইসলাম প্রমূখ বক্তব্য রাখেন।
মানব বন্ধনে বক্তারা জেলা শহর ছাড়াও জেলার মধ্যে মাদক স¤্রাট বলে খ্যাত মোশারেফ শেখ ও তার ভাই বাটুল শেখের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়ে বলেন, তাদের সন্ত্রাসী কার্যকলাপের কারণে মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে। তারা জেলার মাদকের সব থেকে বড় ব্যবসায়ী। তাদের কারণে এলাকার যুব সম্প্রদায়ের ভবিষ্যৎ নষ্ট হয়ে যাচ্ছে। এ সব ব্যবসায়ীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিয়ে এলাকাকে মাদক মুক্ত করতে প্রশাসনকে আরো বেশি ভূমিকা রাখার আহবান জানান।
গোপালগঞ্জের কোটালীপাড়ায় মিথ্যা মামলা দিয়ে ইমামকে হয়রানির অভিযোগ
এম আরমান খান জয়,গোপালগঞ্জ: গোপালগঞ্জের কোটালীপাড়ায় মিথ্যা মামলা দিয়ে মসজিদের ইমামকে হয়রানির অভিযোগ উঠেছে। আর প্রতিবেশির দেয়া এই মিথ্যা মামলার হাত থেকে বাঁচতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ওই ইমাম।
জানা গেছে, উপজেলার হরিনাহাটি গ্রামের মসজিদের ইমাম মোঃ সাইফুল ইসলামের সাথে প্রতিবেশি জলিল গাজীর দীর্ঘ দিন ধরে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। এরই সূত্র ধরে জলিল গাজী একটার পর একটা মিথ্যা মামলা দিয়ে ইমাম সাইফুল ইসলামকে হয়রানি করছে।
সাইফুল ইসলাম বলেন, জলিল গাজীর সাথে দীর্ঘ দিন ধরে জমিজমা নিয়ে আমার বিরোধ চলে আসছিল। এরই সূত্র ধরে জলিল গাজী ও তার স্ত্রী রিজিয়া বেগম বাদী হয়ে আমার বিরুদ্ধে গুম ও ধর্ষণের একাধিক মিথ্যা মামলা দিয়েছে। মামলার ভয়ে আমি এখন পালিয়ে বেড়াচ্ছি। মামলাবাজ জলিল গাজীর হাত থেকে বাঁচতে আমি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
এ ব্যাপারে জলিল গাজীর কাছে জানতে চাওয়া হলে তিনি প্রকার মন্তব্য বা বক্তব্য দিতে রাজি হননি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *