গাজীপুরে মহাসড়কে দীর্ঘ যানজট

Slider গ্রাম বাংলা বাংলার মুখোমুখি

70660_Gazip

 

 

 

 

গাজীপুর ; ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর মহানগরের চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী হয়ে এয়ারপোর্ট পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। গত কয়েকদিনের থেমে থেমে বৃষ্টিরর কারণে এই মহাসড়কের বিভিন্ন স্থানে খানাখন্দ এবং সড়কে পানি থাকায় শনিবার থেকেই এ যানজট শুরু হয়।

রোববার দুপুরের পর কিছুটা কমলেও সোমবার সকাল থেকে আবোরো বৃষ্টি শুরু হলে এর তীব্রতা বেড়ে যায়। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চার লেন নির্মান কাজ এবং মহাসড়কের কোনাবাড়িতে ফ্লাই ওভারব্রিজ নির্মান কাজ চলতে থাকায় ওই মহাসড়কের কোনাবাড়ি থেকে চন্দ্রা পর্যন্ত থেমে থেমে যানজট রয়েছে। ময়মনসিংহ মহাসড়কের নগরের বোর্ড বাজার, সাইনবোর্ড, মালেকের বাড়ি, বাসন সড়ক ও ভোগড়া বাইপাস এলাকায় সড়কের পাশে বৃষ্টির পানি জমে থাকায় এবং ভাঙাচোরা থাকার কারণে যানবাহন চলছে  খুবই ধীর গতিতে। মাত্র আধা ঘন্টার পথ পাড়ি দিতে চার-পাঁচ ঘন্টা সময় লেগে যাচ্ছে। এতে করে অফিস-আদালতগামী চাকুরীজীবীসহ নানা শ্রেণী পেশার কর্মজীবী লোকজন চরম ভোগান্তিতে পড়েছেন।
মহাসড়কে যানজট প্রসঙ্গে গাজীপুর পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ জানান, এই যানজট ঈদের যানবাহনের জন্যে নয়, বৃষ্টিতে মহাসড়কের বিভিন্নস্থানে গর্ত সৃস্টি হওয়ায় এবং সড়কের পাশে পানি জমে থাকায় যানজট পুরোপুরি স্বাভাবিক করা যাচ্ছে না। তবে সড়ক পরিস্থিতি স্বাভাবিক রাখতে নানা উদ্যোগ নেয়া হয়েছে এবং অপ্রাণ চেষ্টা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *