আন্তঃনগর ট্রেন চালুর দাবীতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন

Slider গ্রাম বাংলা

100_6724

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ পঞ্চগড় টু ঢাকা সরাসরি আন্তঃনগর ট্রেন চালুর দাবীতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

১৫ জুন (বৃহস্পতিবার) বেলা সাড়ে ১১ টায় নাগরিক অধিকার আন্দোলনের আয়োজনে ঠাকুরগাঁও শহরের প্রাণকেন্দ্র চৌরাস্তায় পঞ্চগড় টু ঢাকা সরাসরি আন্তঃনগর ট্রেন চালুর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে র‍্যালি অনুষ্ঠিত হয়। র‍্যালিটি ঠাকুরগাঁও শহরের প্রাণকেন্দ্র চৌরাস্তা থেকে জেলা প্রশাসকের কার্যালয় অভিমুখে রওনা হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত আলোচনা শেষে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।

এসময় আন্তঃনগর ট্রেনের দাবি জানিয়ে বক্তারা বলেন, এটি ঠাকুরগাঁওবাসীর প্রাণের দাবি। ঢাকা থেকে ঠাকুরগাঁওর দুরত্ব অনেক বেশি হওয়ায় এর প্রয়োজনীয়তা অত্যাধিক। এসময় বক্তারা অবিলম্বে আন্তঃনগর ট্রেন চালুর দাবি জানান।

স্মারকলিপি গ্রহণের পর জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল এক কার্যদিবসের মধ্যে সেটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছানোর আশ্বাস দেন এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সাথে বিষয়টি নিয়ে আলোচনার আশ্বাস দেন।

নাগরিক অধিকার আন্দোলনের আহবায়ক অধ্যাপক আতাউর রহমান রানার সভাপতিত্বে উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মোস্তাক আলম টুলু, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপন, সাবেক ছাত্রনেতা অবাইদুল্লাহ মাসুদ, জেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি এপোলো মো. শাহ, উদীচী সভাপতি সেতারা বেগম, বিশিষ্ট সংবাদিক মনসুর আলম, আওয়ামী মহিলা লীগ সভাপতি দ্রোপদী দেবী আগরওয়ালাসহ ঠাকুরগাঁওয়ের বিশিষ্ট নাগরিক ও সুধী সমাজ।

উল্লেখ্য, দীর্ঘদিন থেকে আন্তঃনগর ট্রেনের দাবি জানিয়ে আসছে ঠাকুরগাঁও জেলার মানুষ। আন্তঃনগর ট্রেন চালুর আশ্বাস দেয়ার পড়েও অনেক দিন অতিবাহিত হয়ে গেছে ।

১৭ জুন সরাসরি আন্তঃনগর ট্রেন চালু না করে পঞ্চগড় থেকে শাটল ট্রেন উদ্বোধন করতে আসছেন রেলমন্ত্রী । এই খবরে বিক্ষুব্ধ পঞ্চগড় ও ঠাকুরগাঁও জেলার মানুষ।

এরই প্রেক্ষিতে গত ১৫ জুন বিকালে ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে আহবান জানানো হয়। সেই আহবানে সাড়া দিয়ে ঠাকুরগাঁও পাবলিক ক্লাব মাঠে জমায়েত হন ঠাকুরগাঁওয়ের সর্বস্তরের মানুষ। সেখানেই মানববন্ধন ও স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *