ঠাকুরগাঁও-৩ আসন নিয়ে ‘বাংলানিউজে ভুল তথ্য প্রকাশ

Slider গ্রাম বাংলা

_20170613_141423

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁও-৩ আসন নিয়ে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমে ভুল তথ্য প্রকাশ করা হয়েছে।

“ঠাকুরগাঁও-৩ : দুর্নীতিতে অভিযুক্ত এমপি ইয়াসিন” শিরোনামে একটি প্রতিবেদন গত ১১ই জুন অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমে প্রকাশ হয়। প্রতিবেদনটি করেছিলেন বাংলানিউজের স্টাফ রিপোর্টার মানসুরা চামেলী।

প্রতিবেদনে বলা হয়, “পীরগঞ্জ ও রাণীশংকৈল উপজেলার ১০ টি ইউনিয়ন নিয়ে ঠাকুরগাঁও-৩ আসন।” যেটি সম্পূর্ণ ভুল তথ্য উপস্থাপন করেছেন ঐ প্রতিবেদক। জেলা প্রশাসনের তথ্যমতে জানা যায়, পীরগঞ্জ ও রাণীশংকৈল উপজেলার ১৬ টি ইউনিয়ন ও ২ টি পৌরসভা নিয়ে ঠাকুরগাঁও-৩ আসন।

ঐ প্রতিবেদনটিতে আরো বলা হয়েছে, “সংরক্ষিত মহিলা আসনের এমপি সেলিনা জাহান লিটা একজন অ্যাডভোকেট।” কিন্তু খোঁজ নিয়ে জানা যায়, তিনি অ্যাডভোকেট নন।

ঐ প্রতিবেদনে আরও বলা হয়, “২০১৪ সালে ওয়াকার্স পার্টির ইয়াসিন আলী বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হয়েছেন।” যেটি সম্পূর্ণ ভুল তথ্য পরিবেশন করা হয়েছে। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে জাতীয় পার্টির প্রাথী হাফিজ উদ্দিনের সাথে ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেই তিনি এমপি নির্বাচিত হয়েছেন।

এছাড়াও প্রতিবেদনটিতে আরও বেশ কয়েকটি শব্দের বানান ভুল রয়েছে। বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিসহ স্থানীয় সাংবাদিকরা এই ভুলগুলো ধরিয়ে দেওয়ার পরেও কোন টনক নড়েনি বাংলানিউজ কর্তৃপক্ষের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *