নিউ ইয়র্কে বাংলাদেশিকে ধরতে এফবিআই এর পুরস্কার ঘোষণা

Slider সারাবিশ্ব

111338aabb

 

 

 

 

নিউ ইয়র্ক প্রতিনিধি ঃ  যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে চুরির অভিযোগে অভিযুক্ত এক বাংলাদেশিকে ধরতে তথ্য প্রদানকারীকে এক হাজার ডলার পুরস্কার দেওয়ার ঘোষণা করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (এফবিআই)। স্থানীয় সময় শুক্রবার এ ঘোষণা দেয় এফবিআই। নিউ ইয়র্কের কুইন্সের বাসিন্দা মাহাতাব মিয়ার বিরুদ্ধে সরকারি তহবিল চুরির অভিযোগে আনা হয়েছে।

এফবিআই এর পক্ষ থেকে বাংলাদেশি বংশোদ্ভূত এক মার্কিন নাগরিকের কয়েকটি নাম উল্লেখ করা হয়েছে। নামগুলোর মধ্যে রয়েছে শেখ মাহাতাব মিয়া, শেখ মিয়া মাহাতাব, শেখ এম মিয়া এবং নিপু। একজন সাধারণ মার্কিন নাগরিক হিসেবে তিনি একটি রাইড শেয়ারিং সার্ভিসের ড্রাইভার হিসেবে কর্মরত ছিলেন। এ ছাড়া নিউ ইয়র্কের কুইন্সে তার একটি খাবারের দোকানও রয়েছে।

ইংরেজি ও বাংলায় শেখ মাহাতাব মিয়া সম্পর্কে পোস্টারও প্রকাশ করেছে এফবিআই। নিউ ইয়র্কে এ পোস্টার ব্যাপকভাবে বিতরণ করা হয়েছে। যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা বলছে, আইডেন্টিটি রিফান্ড স্কিমের একটি চুরির সঙ্গে তার সম্পৃক্ততার অভিযোগ রয়েছে। এর মাধ্যমে এক লাখ ১৪ হাজারের ডলারের অর্থ হাতিয়ে নেওয়া হয়েছে। এই অর্থ শেখ মাহাতাব মিয়ার একটি ব্যাংক অ্যাকাউন্টে জমা হয়েছে।

এফবিআই জানায়, ২০১১ সালের সেপ্টেম্বর থেকে ২০১৫ সালের মার্চ পর্যন্ত সময়ের মধ্যে এ অপরাধ কর্মকাণ্ড পরিচালনা করা হয়েছে। ২০১৬ সালের ২১ অক্টোবর শেখ মাহাতাব মিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন নিউ ইয়র্কের একটি আদালত। সরকার পক্ষের আইনজীবীরা আদালতে তার বিরুদ্ধে সরকারি তহবিল চুরি ‌ও ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগ আনেন।

শেখ মাহাতাব মিয়ার জন্ম বাংলাদেশে। ১৯৮৪ সালে জন্ম নেওয়া এই ব্যক্তির উচ্চতা ৫ ফুট ৫ ইঞ্চি। ওজন ১৪০ পাউন্ড। তিনি প্রতিনিয়ত চোখে সানগ্লাস ব্যবহার করে থাকেন বলে উল্লেখ করেছে এফবিআই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *