বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ৫

Slider বরিশাল রাজনীতি শিক্ষা

050637barishal_u_pic

 

 

 

 

স্টাফ রিপোর্টার ঃ  গতকাল শুক্রবার রাত ১০টার দিকে ইফতার আয়োজনকে কেন্দ্র করে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পাঁচ জন আহত হয়েছেন।

আহতদের মধ্যে- বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র আল আমিন, ক্যামেস্ট্রি বিভাগের এনামুল এবং মার্কেটিং বিভাগের সাকিব নামের তিনজনকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া আইন বিভাগের ছাত্র নাঈম উদ্দিন মিষ্ঠু নামে আরো একজন আহত হয়েছেন।

জানা যায়, গতকাল শুক্রবার সন্ধ্যায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সংলগ্ন হাবিব হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে নাঈম হোসেন ইমরানের নেতৃত্বাধীন ছাত্রলীগের একাংশ ইফতার পার্টির আয়োজন করে। সম্প্রতি স্থানীয়দের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ক্যাম্পাস সংলগ্ন দোকানপাটে ইফতারের আয়োজন বর্জন করে ছাত্রলীগের শাওন ও রুজবেল অনুসারী অপর দুই গ্রুপ।

এ নিয়ে রাতে শাওন ও রুজবেল গ্রুপ এক হয়ে ইমরান হোসেন নাঈম গ্রুপের বিরুদ্ধে ক্যাম্পাসে অবস্থান নেয়। এসময় নাঈম গ্রুপও ক্যাম্পাসে পাল্টা অবস্থান নেয়। এক পর্যায়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। খবর পেয়ে বিশ্ববিদ্যালয় ফাঁড়ি ও বন্দর থানা পুলিশ এবং শিক্ষক নেতারা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয় ফাঁড়ি পুলিশের ইনচার্জ এসআই মিজানুর রহমান জানান, ইফতার পার্টির আয়োজনকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। তবে আমাদের ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়নি। তাই ক্যাম্পাসের সামনে অবস্থান নিয়েছি। শিক্ষক এবং ছাত্র নেতাদের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *