‘হুমকি দেয়ার একটা রূপ চাপাতি অন্যটা মামলা’

Slider ফুলজান বিবির বাংলা

67863_b7

 

ঢাকা; প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তিমূলক স্লোগান দেয়ার অভিযোগে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকারের বিরুদ্ধে মামলা করেছেন ছাত্রলীগের এক নেতা। এ মামলা দায়েরের প্রতিক্রিয়ায় ডা. ইমরান বলেছেন, প্রতিবাদ করলে মুখ বন্ধ করার দুটি পন্থা চলছে এখন। একটা চাপাতি আরেকটা হলো মামলা।
ইমরান এইচ সরকার বিবিসি বাংলাকে বলেন, রাষ্ট্রের ভেতরে  যেকোনো অন্যায় হলে স্লোগান দিয়ে প্রতিবাদ করা যাবে না, আর এতে অনুভূতিতে আঘাত লাগবে এটা আমার বোধগম্য না। স্লোগান হলো প্রতিবাদের ভাষা।
তিনি আরো বলেন, এটা মুখ বন্ধ করার একটা চেষ্টা। কথা বললেই ধমক দেয়া হয়, হুমকি দেয়া হয়। হুমকি দেয়ার একটা রূপ চাপাতি আরেকটা হলো মামলা।
ইমরানকে আদালতে তলব: সুপ্রিম কোর্ট থেকে ভাস্কর্য অপসারণের প্রতিবাদী মিছিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কটূক্তির জেরে দায়ের করা মানহানির মামলায় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারকে আদালতে হাজিরের জন্য সমন জারি করা হয়েছে। ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক মো. গোলাম রব্বানী বাদী  হয়ে গতকাল ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামানের আদালতে এ মানহানি মামলা দায়ের করেন। আদালত মামলাটি গ্রহণ করে ১৬ই জুন ইমরান এইচ সরকারকে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারির নির্দেশ দেন। এ মামলায় সনাতন উল্লাস নামে গণজাগরণ মঞ্চের একজন কর্মীর বিরুদ্ধেও সমন জারি করা হয়েছে। তাকেও ওই দিন আদালতে হাজির হতে হবে। মামলার অভিযোগে বলা হয়, গণজাগরণ মঞ্চের কর্মীরা গত ২৮শে  মে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে থেকে রাজু ভাস্কর্য পর্যন্ত মিছিল নিয়ে যায়। সুপ্রিম কোর্টের মূল ফটকের ভেতর থেকে ভাস্কর্য অপসারণের প্রতিবাদে ডাকা এ কর্মসূচিতে নেতৃত্ব দেন ইমরান এইচ সরকার। এ সময় মিছিলে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কটূক্তিমূলক স্লোগান দেয়া হয় এবং তা মানহানির শামিল উল্লেখ করে বাদী আদালতে এ মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *