প্রস্তুতি ম্যাচে বিপর্যস্ত টাইগাররা

Slider খেলা

 

011608sakib_al_hasan_pic

 

 

 

 

গত দুই বছর বিশ্ব ক্রিকেটে বাংলাদেশ নামক যে নতুন শক্তির আবির্ভাব ঘটেছে, সেই দেশের কাছে এমন ধুসর ব্যাটিং ব্যাখ্যা মেলা ভার। ভারতের দেয়া ৩২৫ রানের লক্ষ্যে খেলতে নেমে কোহলিদের পেস তোপের সামনে দাঁড়াতেই পারলো না লাল-সবুজের ব্যাটসম্যানরা! ২৩.৫ ওভারে মাত্র ৮৪ রানে গুটিয়ে যায় টাইগাররা।

ইমরুল, সৌম্য, সাব্বির, সাকিব, রিয়াদ, রিয়াদ, সৈকত একজনও ব্যক্তিগত ১০ রানের সংগ্রহ নিয়েও মাঠ ছাড়তে পারে নি! ভারতের বিপক্ষে অনেকটাই মুখ থুবড়ে পরে টাইগারদের ব্যাটিং লাইন আপ।

ম্যাচে একমাত্র মিরাজই যা লড়লেন। তাঁর ২৪ রানের সুবাধে বাংলাদেশের ইংনিস থেমে  যায় ৮৪ রানে। ২৩.৫ ওভারে গুটিয়ে গিয়ে মেনে নিতে হল ২৪০ রানের বড় হার। এর ফলে চ্যাম্পিয়নস ট্রফির মূল পর্বের শুরুটা মানসিকভাবে পিছিয়ে থেকেই করতে হচ্ছে টাইগারদের।

ভারতের হয়ে বল হাতে ভুবনেশ্বর কুমার ও উমেষ যাদব ৩টি করে এবং মোহাম্মদ শামি, হার্ডিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বীন ও জাসপ্রিত বুমরা নিয়েছেন ১টি করে উইকেট।

এর আগে গতকাল মঙ্গলবার (৩০ মে) কেনিংটন ওভালে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান সাকিবের দল। দলীয় ২১ রানে রোহিত শর্মা ও আজিঙ্কা রাহানেকে প্যাভিলনে ফেরত পাঠিয়ে ভালো শুরু উপহার দিয়েছিল টাইগাররা। কিন্তু তৃতীয় উইকেটে শিখর ধাওয়ান ও দিনেশ কার্তিকের দায়িত্বশীল ব্যাটিংয়ে উল্টো চাপে পড়ে বাংলাদেশ।

৭৭ বলে ব্যক্তিগত ৯৪ রানের সংগ্রহ নিয়ে রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে যায় কার্তিক, সানজামুলের বলে ব্যক্তিগত ৬০ রানে মেহেদি হাসান মিরাজের তালুবন্দি হন শিখর ধাওয়ান। আর হার্ডিক পান্ডিয়া খেলেন ৫৪ বলে ৮০ রানের এক ধ্বংসত্মক ইনিংস। তাতেই ৫০ ওভারে দলটির সংগ্রহ এল ৭ উইকেটে ৩২৪ রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *