গুলির লড়াইয়ে আবার উত্তপ্ত ভারত-পাকিস্তান সীমান্ত

Slider সারাবিশ্ব

 

011637kalerkanrtho_pic

 

 

 

 

আবার সেনা জঙ্গির গুলির লড়াইয়ে উত্তপ্ত হয়ে উঠল সীমান্ত। পুলওয়ামার হারকিপোরায় অনুপ্রবেশ কালে সেনার নজরে পড়ে দু-তিন জন পাকিস্তান জঙ্গি। তাদের লক্ষ্য করে গুলি চালাতে থাকে নিরাপত্তা রক্ষীরা। সেনার অনুমান তিন থেকে পাঁচ জন জঙ্গি আত্মগোপণ করে থাকতে পারে। সীমান্তের ৫০০ মিটারের মধ্যে চলছে গুলির লড়াই। সূত্রের খবর, পাকিস্তান জঙ্গিদের সাহায্য করতে সেনাকে লক্ষ্য করে পাথর বৃষ্টি করছে কাশ্মীরি বিচ্ছিন্নতাবাদীরা।

বারবার জঙ্গি হানার যোগ্য জবাব দিয়েছে ভারত। সীমান্ত একাধিক পাকিস্তান আর্মি পোস্ট উড়িয়ে দেওয়া হয়েছে বলে সাংবাদিক বৈঠকে জানালেন আর্মি মেজর অশোক নারুলা। মঙ্গলবার দুপুরে তিনি এক সাংবাদিক বৈঠকে এই বদলা নেওয়া কথা জানান। তিনি উল্লেখ করেন, সর্বশক্তি দিয়ে বদলা নিচ্ছে ভারতীয় সেনা। ওই অভিযানের ২৪ সেকেন্ডের একটি ভিডিও প্রকাশও করেছে সেনা।

এদিন তিনি বলেন, সীমান্তে পাকিস্তান সেনার উপর ‘শাস্তিমূলক আক্রমণ’ করেছে ভারত। নৌসেরা সেক্টরে ভারতীয় সেনার এই অপারেশনে একাধিক পাকিস্তান আর্মি পোস্ট গুঁড়িয়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি। মেজর জেনারেল বলেন, আমরা চাই কাশ্মীরে শান্তি বজায় থাকুক। পাকিস্তানি সেনা জঙ্গিদের সমর্থন করে চলেছে সমানে। আর এই জঙ্গি ভারতীয় সেনা ঘাঁটিতে হামলা করছে। গত ২০ ও ২১ মে এই হামলা হয়েছে বলে জানান মেজর জেনারেল।

এর আগে পাকিস্তান সেনার বিরুদ্ধে বদলা নিতে পাকিস্তানে ঢুকে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছিল ভারতীয় সেনা। তবে এবার অভিযান চলল সীমান্তের এপার থেকেই।  নারুলা জানান, চার থেকে পাঁচটি পাক সেনা ঘাঁটি উড়িয়ে দেওয়া হয়েছে। তাঁর মতে, যাতে জঙ্গি অনুপ্রবেশ বন্ধ হয় এবং কাশ্মীরের যুবকেরা অস্ত্র হাতে তুলে না নেয়, তার জন্যই এই শাস্তিমূলক আক্রমন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *