বিদেশ সফরে ১৭ কর্মকর্তার ওপর সুপ্রিম কোর্টের নিষেধাজ্ঞা

Slider বাংলার আদালত

 

002129High-Court_kalerkantho_pic

 

 

 

 

বিচার বিভাগীয় ১৭ কর্মকর্তার বিদেশ সফরের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে সুপ্রিম কোর্ট। সোমবার এ বিষয়ে সুপ্রিম কোর্ট থেকে একটি সার্কুলার জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, এই নিষেধাজ্ঞা অমান্য করলে বিভাগীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সংশ্লিষ্টরা অভিযুক্ত হবেন।

বিচার বিভাগীয় কর্মকর্তাদের বিদেশ সফর নিয়ে আইন মন্ত্রণালয়ের সার্কুলারের পাল্টা হিসেবে এ সার্কুলার জারি করা হয়েছে বলে সংশ্লিষ্টরা মনে করছেন। সুপ্রিম কোর্টের সার্কুলারে বলা হয়েছে, সুপ্রিম কোর্টের জারিকৃত আদেশ কোন প্রশাসনিক আদেশ বা পত্র দ্বারা অকার্যকর করা যায় না। এই সার্কুলারের ফলে বিচার বিভাগীয় কর্মকর্তাদের বিদেশ যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

ওই সার্কুলারে আইন কমিশনের সচিব মো. আলী আকবর ও মূখ্য গবেষণা কর্মকর্তা ফউজুল আজিম, আইন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, যুগ্ম সচিব এএইচএম হাবিবুর রহমান ভূইয়া, উপ-সচিব শেখ হুমায়ুন কবির, দুর্নীতি দমন কমিশনের পরিচালক আবুল হাসনাত মো. আবদুল ওয়াদুদ, বিচার প্রশাসন প্রশিক্ষণ ইন্সটিটিউটের পরিচালক মো. হাসানুল ইসলাম, আইন মন্ত্রণালয়ের উপ-সচিব মো. রবিউজ্জামান, উপ সলিসিটর মোহাম্মদ মোরশেদ ইমতিয়াজ, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের ডেপুটি রেজিস্ট্রার কেশব রায় চৌধুরী, বিচার প্রশাসন ও প্রশিক্ষণ ইন্সটিটিউটের উপ-পরিচালক এফএম আহসানুল হক, আইন কমিশনের অনুবাদ কর্মকর্তা ফাতেমা জাহান স্বর্ণা, আইন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব মো. রেজাউল করিম, মো. নুরুল আলম সিদ্দিক ও কাজী মুশফিক মাহবুব রবিন, প্রশাসনিক আপিল ট্রাইব্যুনালের রেজিস্ট্রার ইয়াসমিন বেগম ও জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার সহকারি পরিচালক মো. আক্তারুজ্জামানের বিদেশ গমনের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

বিচার বিভাগীয় ১৭ কর্মকর্তার বিদেশ সফরের ওপর সুপ্রিম কোর্টে নিষেধাজ্ঞা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *