বিএইউএসটি তে ‘1st BAUST Intra University Idea Contest’  অনুষ্ঠিত

Slider শিক্ষা

IMG_8426

নীলফামারীঃ  নীলফামারীর সৈয়দপুরে অবস্থিত বাংলাদেশ আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেল ‘1st BAUST Intra University Idea Contest’ । এই প্রতিযোগীতায় মোট ৪০ টি দল অংশগ্রহন করে। প্রথম পর্বের বাছাই শেষে ফাইনাল প্রতিযোগীতায় ১৬ টি দল প্রতিদ্বন্দ্বী হিসেবে অংশগ্রহন করে।

অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের সেমিনার হলে গতকাল ১৮ মে দুপুর ২টা থেকে শুরু হয়ে রাত ৯.৩০ পর্যন্ত চলে। এরপর বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। এতে দল “Loading” চ্যাম্পিয়ন হিসেবে পুরষ্কার গ্রহণ করে।

প্রতিযোগীতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন তাসনিম বিনতে শওকত (Lecturer, ECE,RUET)  , কে.এম নাসিম (Executive Engineer, IPBL:Coca-Cola), আরিফ আহমেদ (Lecturer, EEE, SUST),ড. আব্দুল হাসিব (Assistant Professor, ME, KUET), ড. শফিউল ফেরদৌস (Lecturer ME, BAUST), মোঃ শাহীদ ইকবাল (Assistant Prof. EEE, BAUST), তাহসীন আহমেদ  (Lecturer EEE, BAUST), ফারজানা খাতুন (Lecturer EEE, BAUST)

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ ইমামুল হুদা, পিএসসি(অবঃ), ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন ও ছাত্র কল্যাণ উপদেষ্টা ড. মামুনুর রশীদ, এমপিই অনুষদের ডীন ড. নাসিম আহমেদ, তড়িৎ কৌশল বিভাগের বিভাগীয় প্রধান আশরাফুন নাহার পিংকী, আই-ইইই’র বিএইউএসটি ব্রাঞ্চ কাউন্সিলর তাহসীন আহমেদ ফাহিম সহ বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষক ও কর্মকর্তাগণ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের তড়িৎ কৌশল বিভাগের প্রভাষক মোঃ আলিমুল ইসলাম সেলিম এবং মাফিন মুন্তাসির রহমান।

প্রতিযোগীতায় অংশগ্রহন করা একটি দল “Innovators” এর দলনেতা অনিমেখ প্রতীক জানান, এ ধরণের প্রতিযোগীতায় অংশগ্রহণ করতে পেরে তিনি এবং তার দল আনন্দিত। প্রতিযোগী এবং বিচারকদের কাছ থেকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরেছেন। শুধু বিশ্ববিদ্যালয় নয় বিশ্ববিদ্যালয়ের বাইরেও দেশে-বিদেশে প্রতিযোগীতার অনুপ্রেরনা পেয়েছেন বলে জানান তিনি।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, অনুষ্ঠানটি আই-ইইই এবং প্রথম আলো বন্ধুসভার নিজস্ব উদ্যোগে আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *