কুমারখালীর ঐতিহ্যবাহী তাঁত শিল্পের আমূল পরিবর্তন হবে- এমপি রউফ

Slider খুলনা বাংলার সুখবর

kmp

 

 

 

 

 

 

 

মোহাম্মদ রাহাদ রাজা (ভ্রাম্যমাণ প্রতিনিধি) #  কুষ্টিয়া পাওয়ারলুম ইন্ডাস্ট্রিজ এসোসিয়েশন এর উদ্যোগে কুমারখালী ঐতিহ্যবাহী তাঁতশিল্পের উন্নয়নের বিশেষ অবদান রাখায় কুষ্টিয়া-৪ (খোকসা-কুমারখালী) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ ও কুমারখালী পৌরসভার মেয়র সামছুজ্জামান অরুনকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।
এ উপলক্ষে কুমারখালী শহরের বাহার সুপার মার্কেটের আলাউদ্দিন ভবনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুষ্টিয়া পাওয়ারলুম এসোসিয়েশনের সভাপতি আলহাজ্জ মোঃ শাহজাহান আলী মোল্লা। অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুলেল শুভেচ্ছা সিক্ত করা হয়। পরে সংগঠনের পক্ষ থেকে সংসদ সদস্য ও পৌর মেয়রকে সম্মাননা স্মারক প্রদান করা হয় ।

সংসদ সদস্য আব্দুর রউফ বলেন, “ঐতিহ্যবাহী তাঁত ও তাঁতীদের এখন আর ভালো সময় যাচ্ছে না। এই তাঁত এবং তাঁতীদের সম্পর্কে আমাদের জানার সুযোগ কম। তাঁতগুলো বন্ধ হয়ে যাচ্ছে, তাঁতীদের দারিদ্র্য অবস্থা, সুতানাটার অভাব, পুঁজির অভাব ও মহাজনী শোষণ ইত্যাদি কারণে। এই তাঁতীদের উৎসাহিত করার মধ্যদিয়ে এখনো এই তাঁত শিল্পের বিকাশের সুযোগ রয়েছে। শুধু উদ্যোগ, সরকারের সদিচ্ছা এবং পুঁজির সহযোগিতা দরকার।”

সবধরনের সহযোগীতা করা হবে উল্লেখ করে সংসদ সদস্য আব্দুর রউফ বলেন, বাংলাদেশের তাঁত শিল্পকে সমন্বিত রাখতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে পদক্ষেপ নিয়েছেন তা কুমারখালী তাঁত শিল্পের আমূল পরিবর্তন হবে।

উক্ত অনুষ্ঠানে কুমারখালীর তাঁত শিল্পের সাথে জড়িত সকল ব্যবসায়ী, স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীসহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *