গোপালগঞ্জের খবর

Slider সারাদেশ

Gopalgonj Photo-1

 

 

 

 

এম আরমান খান জয়,গোপালগঞ্জ : গতকাল রোববার সকালে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালের নাসিং কর্মকর্তাদের উদ্যোগে এবং নার্সেস কল্যান সমিতির সহযোগীতায় এ সব কর্মসূচী পালিত হয়। রোববার সকাল ৮টায় এ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

পরে জেনালের হাসপাতালের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারী পরিচালক ফরিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আবাসিক মেডিকেল অফিসার ডাঃ নাজমুল হক লস্কর। নার্সিং সুপারভাইজার ইনচার্জ মঞ্জু রানী গোলদারের সভাপতিত্বে এ সভায় স্বাগত বক্তব্য রাখেন নাসিং কর্মকর্তা নাসিমা পারভীন, রীনা রানী মধু, নুরুন্নাহার বেগম প্রমুখ।

এ সময় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন নার্সিং অফিসার শাহাদাৎ হোসেন, রনজিৎ মজুমদার, ডেভিড সিকদার। অনুষ্ঠানে ফ্লোরা রাইট এঙ্গেল এর ভুমিকায় ছিলেন নাসিং কর্মকর্তা ববিতা। এছাড়া পৃথক ভাবে গোপালগঞ্জ নার্সিং ইনষ্টিটিউটের উদ্যোগে নিজস্ব হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ইন্সট্রাকটর ইনচার্জ স্বপ্না রানী হীরা।
গোপালগঞ্জে ৫ দফা দাবীতে গ্রাম পুলিশ সদস্যদের মানব বন্ধন

এম আরমান খান জয়,গোপালগঞ্জ: গোপালগঞ্জে চতুর্থ শ্রেনীর স্কেলসহ ৫দফা দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে গ্রাম পুলিশ সদস্যরা। বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন, গোপালগঞ্জ জেলা শাখা এ কর্মসূচী পালন করে।

রোববার জেলা প্রশাসকের কার্য্যালয়ের সামনে সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত হাতে হাত ধরে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালন করে গ্রাম পুলিশেরা। পরে চতুর্থ শ্রেনীর সমস্কেল প্রদান, অবসর, ঝুঁকি ভাতাসহ পাঁচ দফা দাবী সম্বলিত স্বারকলিপি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর প্রদান করে।

মানববন্ধন চলাকালে বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন, জেলা শাখার সভাপতি মোঃ আমানত বিশ্বাস, সাধারণ সম্পাদক সাঈদ আলী, উপদেষ্টা গৌর চন্দ্র মজুমদার, আব্দুর রাজ্জাক গাজী, কামাল হোসেন বক্তব্য রাখেন।
এ সময় বক্তারা বলেন, আইন-শৃংখলা রক্ষায় সারা দেশে ৪৫ হাজার ৬৭০ জন গ্রাম পুলিশ নিয়োজিত রয়েছে। একজন দফাদার ৩ হাজার ৪শ’ ও একজন মহালদার ৩ হাজার টাকা পান। যা দিয়ে বর্তমান বাজারে পরিবার পরিজন নিয়ে সংসার চালানো কষ্টসাধ্য হয়ে পড়ছে।
গোপালগঞ্জে বিদেশি বিয়ারসহ আটক ১
এম আরমান খান জয়,গোপালগঞ্জ: গোপালগঞ্জের মুকসুদপুর থেকে এক হাজার ২৫০ ক্যান বিদেশি বিয়ারসহ জাহিদ হাসান টিটু নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৮। রোববার ভোরে জেলার মুকসুদপুর উপজেলার ভজনদী গ্রাম থেকে তাকে আটক করা হয়।
র‌্যাব-৮ এর মাদারীপুর ক্যাম্প ইনচার্জ মেজর সোহেল রানা প্রিন্স জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার ভজনদী গ্রামে জাহিদ হাসান টিটুর বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় বাড়ির সেপটিক ট্যাংক থেকে বিয়ারের ক্যানগুলো উদ্ধার এবং জাহিদ হাসান টিটুকে আটক করা হয়।
রবিবার বেলা ১১টার দিকে র‌্যাবের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলন করে এই তথ্য জানানো হয়। এ ব্যাপারে মুকসুদপুর থানায় একটি মামলার প্রস্তুতি নিচ্ছে বলেও র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়।
ইজারাকে কেন্দ্র করে গোপালগঞ্জের কাশিয়ানীর শংকরপাশা-কালনা ঘাট উত্তপ্ত

এম আরমান খান জয়,গোপালগঞ্জ: গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার শংকরপাশা-কালনা খেয়াঘাট ও ফেরিঘাটের ইজারাকে কেন্দ্র করে চরম ভাবে উতপ্ত হয়ে উঠছে ঘাট ও আশে পাশের এলাকা। ঘাট দখলের নামে প্রতিদিনই চলছে মারধর, হামলা পাল্টা হামলা, ভাংচুরের ঘটনা।
এ বিষয়ে পুলিশ অভিযান চালিয়ে ৩ জন কে গ্রেফতার করলেও বর্তমানে পরিস্থিতি থমথমে অবস্থা বিরাজ করছে। যে কোন সময়ে রক্তক্ষয়ী সংঘর্ষ হতে পারে। অবশ্য পরিস্থিতি কঠোর নজরদারি রয়েছে বলে পুলিশ দাবী করছে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, শংকরপাশা খেয়া ও ফেরিঘাট এলাকায় স্থানীয়রা দীর্ঘ দিন যাবত দুইটি দলে বিভক্ত হয়ে ঘাটের ইজারা ও ভোগদখলসহ ব্যবসা বানিজ্য করে আসছিলো। একদলের নের্তৃত্ব আছে দেলোয়ার হোসেন ও আনজুরুল ইসলাম, অন্য দলের নের্তৃত্ব দিয়ে আসছিলো সেলিম শেখ।

ঘাটের ইজারার সিডিউল বিক্রি নিয়ে ফেরিঘাট এলাকায় চলছে চরম উত্তেজনা। ক্রমেই উত্যপ্ত হয়ে উঠছে ফেরিঘাট। ছড়িয়ে পড়ছে উত্তেজনা। এরই মধ্যে কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে গেছে। হঠাৎ করে চড়ভাটপাড়া গ্রামের মিজানূর রহমান মনির ছেলে পলাশের নের্তৃত্বে তৃতীয় পক্ষের আর্বিভাব ঘটে। তার নের্তৃত্বে কয়েকজন যুবক দুই মাস যাবত ঘাটের সিরিয়ালের টাকা উত্তোলন শুরু করে। তার দলের যুবকরা ঘাট এলাকায় ঠিকাদার আনোয়ার হোসেনকে শারিরীক ভাবে লাঞ্ছিত করে। এ ছাড়া ওই এলাকার কিছু গণ্যমান্য ব্যক্তিকে অপমান করে। এতে ওই এলাকার দুইটি দলই এক হয়ে রাতইল ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার মিজানূর রহমান মনির ( পলাশের বাবা) বাড়ি ও সোয়েবের বাড়ি ভাংচুর করে। এ নিয়ে থানায় একটি মামলা হলে পুলিশ আঞ্জুরুল ইসলাম আঞ্জু, সাবেক ভিপি আরাফর আজম মুকুল ও ওয়ার্ড আওয়ামীলীগের সম্পাদক বকুলকে গ্রেফতার করে জেল হাজতে পাঠায়।

এ সকল ঘটনা নিয়ে বর্তমানে ঘাট এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময়ে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে ওই এলাকাবাসী জানিয়েছে।

কাশিয়ানি থানার ওসি আলীনুর হোসেন জানিয়েছেন যেহেতু ঘাট ইজারার নামে দখল এবং অর্থনৈতিক ব্যাপার থাকায় কোন পক্ষই এক চুল ছাড় দিচ্ছে না। তার পরেও পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য পুলিশি টহল বাড়ানোসহ কঠোর নজরদারিতে রাখা হয়েছে।
কোটালীপাড়া জহরেরকান্দি গনধর্ষনের আসামীদেরকে দীর্ঘ দুই মাসেও গ্রেফতার করতে পারেনী পুলিশ
এম আরমান খান জয়,গোপালগঞ্জ: গোপালগঞ্জের কোটালীপাড়ায় জহরেরকান্দি গ্রামে গন ধর্ষনের আসামী দীর্ঘ ২ মাসে ও গ্রেফতার করতে পারেনি পুলিশ।
মামলার বিবরনে জানা যায়, গত ২৬ মার্র্চ ২০১৭ দিবাগত রাতে জহরের কান্দি গ্রামের উত্তম হালদারের স্ত্রী মনিকা হালদার (৩৫) কে ফাকা বাড়ি একা পেয়ে একই গ্রামের সুনিল হালদারের ছেলে রঞ্জন হালদার (৩৫), বিচরন হালদারের ছেলে কৃষ্ণ হালদার (৩৮), দিলিপ হালদারের ছেলে দিপঙ্কর হালদার (২৪) এই তিন লম্পট জোর পূর্বক পালা ক্রমে ধর্ষন করে। এক পর্যায়ে মনিকার ভাগ্নে শুবোধ বাজার নিয়ে বাড়িতে ফিরে ঘটনাটি স্বচোক্ষে দেখে চিৎকার চেচা-মেচি শুরু করলে ধর্ষকরা শুবোধকে এলোপাথারি ভাবে মারপিট করে আহত করে। তাকে উদ্ধার করে কোটালীপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল মেডিকেলে পাঠান।
এ ব্যাপারে ধর্ষিতা নিজে বাদী হয়ে বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন আদালত গোপালগঞ্জ এ অভিযুক্ত তিন জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর এন/এস/পি-১২৪/১৭, তারিখ: ২৮/০৩/১৭।
এদিকে ধর্ষনের কারনে আদালতের নির্দেশে ধর্ষিতার স্বাস্থ্য পরীক্ষার কার্যক্রম সম্পন্ন হলেও প্রায় দুই মাসেও কোন আসামী গ্রেফতার করতে পারেনি পুলিশ।
অপরদিকে এ ঘটনায় এলাকার প্রভাবশালী দালাল চক্র বাদীনীকে মামলা তুলে নেওয়ার জন্য হুমকি ধামকি দিচ্ছে বলে জানা যায়।
এ ব্যাপারে বাদীনী জানান, আমি বর্তমানে চরম নিরাপত্তাহীনতায় ভুগছি।
কোটালীপাড়ায় পানিতে ডুবে ২ শিশুর মর্মান্তিক মৃত্যু
এম আরমান খান জয়,গোপালগঞ্জ: গোপালগঞ্জের কোটালীপাড়ায় পানিতে ডুবে ২ শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। জানা যায়, রবিবার দুপুরে উপজেলার আমতলী গ্রামের একই বাড়ীর লিটন মিয়ার ছেলে মোস্তাকিন (৫) ও আওলাদ মিয়ার ছেলে তৌফিক (৫) আরও অনেক খেলার সাথীদের সাথে বাড়ীর পাশের ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করা পুকুরে গোসল করতে নেমে ডুবে যায়।
অনেক খোজা খুজির পরে শিশু দুটিকে উদ্ধার করে এলাকাবাসী কোটালীপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত্যু ঘোষনা করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *