অবকাশ শেষে খুলেছে সুপ্রিমকোর্ট

Slider ঢাকা বাংলার আদালত সামাজিক যোগাযোগ সঙ্গী

122806high_court

 

 

 

 

ঢাকা ;  গ্রীষ্মকালীন অবকাশ শেষে রবিবার থেকে খুলেছে সুপ্রিমকোর্ট। সুপ্রিমকোর্টের উভয় বিভাগে নিয়মিত বিচার কার্যক্রম শুরু হয়েছে। সকাল থেকেই আইনজীবী ও বিচারপ্রার্থীদের আগমনে আবারো মুখরিত সর্বোচ্চ আদালত অঙ্গন।

অবকাশ শেষে আলোচিত তিন মামলার দিন ধার্য রয়েছে। এর মধ্যে সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল সংক্রান্ত রায়ের বিরুদ্ধে আনা আপিলের শুনানি ৮ মে, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের দুর্নীতি মামলায় রায়ের জন্য হাইকোর্টে ৯ মে এবং জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর আমৃত্যু কারাদন্ডের রায় রিভিউ’র শুনানির জন্য আপিল বিভাগে ১৪ মে দিন ধার্য রয়েছে।

গত ১৪ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত সরকার ঘোষিত ছুটি, সাপ্তাহিক ছুটি এবং কোর্টের গ্রীষ্মকালীন অবকাশের কারণে সুপ্রিমকোর্টের নিয়মিত বিচার কার্যক্রম বন্ধ ছিল। তবে এ সময়ে জরুরী বিষয় নিস্পত্তির জন্য সুপ্রিমকোর্টের উভয় বিভাগে অবকাশকালীন বেঞ্চে বিচার কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

এর আগে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে অবকাশকালীন বিভিন্ন বেঞ্চ গঠন করে দেন। এছাড়াও সুপ্রিমকোর্টের আপিল বিভাগের চেম্বার কোর্টে তারিখ ও সময় নির্ধারণের পর আদালত নির্ধারণ করে দেয়া হয়েছিল। দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিমকোর্টে যথারীতি নিয়মিত বিচারিক কার্যক্রম শুরু হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *