মাশরাফি-সাকিবদের কার বেতন কত?

Slider খেলা সামাজিক যোগাযোগ সঙ্গী

 

080438bd_kalerkantho_pic

 

 

 

 

 

ক্রিকেটারদের দাবির মুখে বেতন ও ম্যাচ ফি বাড়ানোর সিদ্ধন্ত পাকা হয়েছিল গত মাসেই। এবার সব ক্ষেত্রেই টাইগারদের প্রাপ্তিযোগ দ্বিগুণ হয়েছে। এবার জানা গেল কেন্দ্রীয় চু্ক্তিতে ক্রিকেটারদের শ্রেণিবিন্যাস এবং তাদের বেতন। বিসিবির পক্ষ থেকে মঙ্গলবার এ তথ্য প্রকাশ করা হয়েছে।

‘এ প্লাস’ শ্রেণিতে পড়েছেন দলের ৪ সিনিয়র ক্রিকেটার- মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাশরাফি বিন মুর্তজা এবং তামিম ইকবাল। প্রত্যেকের মাসিক বেতন ৪ লাখ টাকা। ৩ সংস্করণের ৩ অধিনায়ক মুশফিক, মাশরাফি ও সাকিব পাবেন ২০ হাজার টাকার দায়িত্বভাতা। বাংলাদেশ টেস্ট দলের সহ-অধিনায়ক তামিম পাবেন ১০ হাজার টাকার দায়িত্ব ভাতা।

‘এ’ শ্রেণির একমাত্র খেলোয়াড় মাহমুদউল্লাহ পাবেন ৩ লাখ টাকা। ‘বি’ শ্রেণিতে থাকা ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান ও সৌম্য সরকারের বেতন ২ লাখ টাকা।

‘সি’ শ্রেণিতে আছেন রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক হোসেন। তারা পাচ্ছেন দেড় লাখ টাকা করে।

আর ‘ডি’ শ্রেণির ৩ ক্রিকেটার তাইজুল ইসলাম, কামরুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ পাবেন ১ লাখ টাকা। এই বেতনকাঠামো কার্যকর হবে ২০১৭ সালের জানুয়ারি থেকে।

এ বছরের চুক্তির জন্য নির্বাচিত খেলোয়াড়দের তালিকায় নতুন মুখ তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, কামরুল ইসলাম ও মোসাদ্দেক হোসেন। গত বছর চুক্তিতে থাকা ক্রিকেটারদের মধ্যে বাদ পড়েছেন নাসির হোসেন, আরাফাত সানি ও আল আমিন হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *