অধিনায়ক গৌতম গম্ভিরের প্রশংসায় সাকিব

Slider খেলা সামাজিক যোগাযোগ সঙ্গী

 

 

142824shakib_kalerkantho_pic

 

 

 

 

 

চলতি আইপিএলের দশম আসরে এখন পর্যন্ত মাত্র ১টি ম্যাচ খেলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে তার দল নাইট রাইডার্স সাফল্যের চূড়ায় উড়ছে। আর এই সাফল্যের পেছনে মূল ভুমিকা পালন করছেন গৌতম গম্ভির বলে মন্তব্য করেছেন সাকিব। আইপিএলে নিজের দলের অধিনায়কের দক্ষতার প্রশংসা করেছেন তিন ফরম্যাটে বিশ্বের এক নম্বর অলরাউন্ডার। তিনি মনে করেন, চলমান আসরে গম্ভিরের অধিনায়কত্ব  ব্যতিক্রমধর্মী।

সাকিব বলেন, “যেভাবে তিনি দলকে পরিচালনা করছেন তা ব্যতিক্রমধর্মী। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে অধিনায়কত্ব সহজ নয়। টুর্নামেন্টে ফলাফলের দিকে তাকান: প্রায় প্রতি বছরই আমরা প্লেঅফ খেলার যোগ্যতা অর্জন করেছি। খুব বেশি দল সে পর্যন্ত যেতে পারেনি। ”

ইডেন গার্ডেনের উইকেটের চরিত্র বদলে যাওয়ায় এবং ভারতীয় স্পিনাররা ভাল করায় চলমান আসরে খুব বেশি ম্যাচ খেলার সুযোগ পাননি সাকিব। জাতীয় দলের দায়িত্ব সুচি থাকায় আগামী বৃহস্পতি অথবা শুক্রবার আইপিএল দল ত্যাগ করবেন বাংলাদেশী এ অলরাউন্ডার। সেক্ষেত্রে চলমান রাইজিং পুনে সুপারজায়ান্টের বিপক্ষে খেলার শেষ সুযোগ পেতে পারেন তিনি।

একটি প্রমোশোনাল অনুষ্ঠানে সাকিব বলেন, “একজন পেশাদার ক্রিকেটার হিসেবে সুযোগের সীমাবদ্ধতা সম্পর্কে আমরা ওয়াকেফহাল। তবে কোন খেলোয়াড় সুযোগ না পেলেও সে খেলার জন্য প্রস্তুত থাকে। এটাকে আমি ইতিবাচক হিসেবেই দেখছি। ”

“এবার দলের জন্য আমি খুব বেশি অবদান রাখতে পারছি না। তবে দল ভাল করছে। এটাই গুরুত্বপূর্ণ। প্রথমত আপনার দল ভাল করছে। এখানে অভিযোগের কোন সুযোগ নেই। যদিও শেষ পর্যন্ত আমি থাকব না তথাপি আশা করছি আবারো আমরা চ্যাম্পিয়ন হবো। ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *