পাঁচ দাবিতে নতুন কর্মসূচি প্রাথমিক শিক্ষকদের

Slider শিক্ষা সামাজিক যোগাযোগ সঙ্গী সারাদেশ

040148Primary-teacher_kalerkantho

 

 

 

 

 

প্রধান শিক্ষকদের দশম গ্রেড ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন প্রদানসহ পাঁচ দাবিতে আন্দোলনে নামার ঘোষণা দিয়েছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। গতকাল মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করে ‘প্রাথমিক শিক্ষক সমিতি’ আন্দোলনের কর্মসূচি ঘোষণা করে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দাবি আদায়ে ১১ মে প্রত্যেক উপজেলা সদরে মানবন্ধন হবে। একই দিন স্মারকলিপি দেওয়া হবে সংশ্লিষ্ট এলাকার সংসদ সদস্য বরাবর। ১৬ মে সকাল ১০টা থেকে প্রত্যেক বিদ্যালয়ে এক ঘণ্টা কর্মবিরতি চলবে। পরের দিন একই সময়ে এ কর্মবিরতি হবে দুই ঘণ্টার। ১৮ মে প্রত্যেক জেলা সদরে মানবন্ধন ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হবে। আর ৮ জুলাই (শনিবার) জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন শেষে স্মারকলিপি দেওয়া হবে প্রধানমন্ত্রী বরাবর।

শিক্ষকদের অন্য চারটি দাবি হলো দ্রুত পদোন্নতিসহ সহকারী শিক্ষক পদ ধরে পরিচালক পর্যন্ত শতভাগ পদোন্নতি, স্টেনোগ্রাফারদের পদোন্নতি বাতিল করে প্রধান শিক্ষকদের উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা, সহকারী মনিটরিং কর্মকর্তা ও সহকারী ইন্সট্রাক্টর পদে পদোন্নতি, সমাপনী পরীক্ষা ছাড়া আগের মতো বিদ্যালয়ভিত্তিক সব পরীক্ষার প্রশ্নপত্র তৈরি এবং প্রাথমিক শিক্ষকদের চাকরি নন ভেকেশনাল হিসেবে গণ্য করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *