গোপালগঞ্জের মুকসুদপু পৌরসভার নির্বাচন ২৫ এপ্রিল

Slider খুলনা সামাজিক যোগাযোগ সঙ্গী

 

 

Gopalgonj Photo-2

 

 

 

 
এম আরমান খান জয়,গোপালগঞ্জ : ২৫ এপ্রিল গোপালগঞ্জের মুকসুদপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকাল ৮টায় ভোট গ্রহন শুরু হয়ে তা বিরতীহীন ভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত। ইতিমধ্যে ভোট কেন্দ্র গুলিতে নির্বাচনী কর্মকর্তা, আইন শৃংখলা বাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছেন। ভোট চলাকালিন সময়ে কেন্দ্রে কেন্দ্রে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে তদারকির জন্য টিম থাকবে।
এ পৌরসভার বর্তমান জনসংখ্যা প্রায় তিরিশ হাজার হলেও বর্তমান মোট ভোটার ১৪,৯৩৭ জন। এদের মধ্যে ৭,৪৮৮ জন পুরুষ এবং ৭,৪৪৯ জন মহিলা ভোটার। নয়টি ওয়ার্ডে ৯টি ভোট কেন্দ্রে ভোট কক্ষের সংখ্যা ৪৫টি। নির্বাচনে মেয়র পদে ৬ জন, সংরক্ষিত ৩টি মহিলা আসনে ১৩ জন এবং ৯টি কাউন্সিলর পদে ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। গত ৬ এপ্রিল প্রতিদ্বন্দি প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ করা হয়।
নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেয়ে নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করছেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডঃ আতিকুর রহমান মিয়া। বিএনপি থেকে মনোনয়ন পেয়ে ধানের শীষ প্রতিক নিয়ে নির্বাচন করছেন উপজেলা বিএনপি’র সভাপতি মোঃ মিজানুর রহমান লিপু মিয়া। স্বতন্ত্র প্রার্থী হিসাবে মোবাইল ফোন পেয়েছেন কমলাপুর গ্রামের আহাজ্জাদ মোহসীন খিপু মিয়া, চামচ প্রতিক নিয়ে প্রার্থী হয়েছেন মুকসুদপুর কলেজের সাবেক ছাত্রলীগ নেতা ৩নং ওয়ার্ডের মিজানুর রহমান মন্টু মৃধা, নারকেল গাছ প্রতিক নিয়ে নির্বাচন করছেন ৫নং ওয়ার্ডের গোপীনাথপুর গ্রামের ইব্রাহিম খলিল বাহার মিয়া এবং জগ প্রতিক নিয়ে নির্বাচন করছেন একই গ্রামের মোঃ সাজ্জাদ হোসেন মিয়া।
যেহেতু মুকসুদপুর উপজেলা আওয়ামীলীগের একটি শক্ত ঘাটি সেহেতু অনায়াসেই বলা যায় নৌকা প্রতিকের প্রার্থী আতিকুর রহমান মিয়ার অবস্থান অন্য সকলের চেয়ে বেশী দৃঢ় তা ছাড়াও গোপালগঞ্জ জেলা আওয়ালীগের প্রচার সম্পাদক বদরুল আলম বদর শুরু থেকেই নির্বাচনী কার্যক্রম মনিটরিং করে আসছেন।
জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার ওহিদুজ্জামান মুন্সি জানান, নির্বাচন সুষ্ঠ ও সুন্দর ভাবে অনুষ্ঠানের জন্য সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
উল্লেখ্য পৌরসভা এলাকার সীমানা বিরোধ নিয়ে উচ্চ আদালতে মামলা থাকায় গত ১৬ বছর ধরে এ পৌরসভায় কোন নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *