ঢাকা-দোহা রুটে রিজেন্ট এয়ারের যাত্রা শুরু ১৯ মে

সামাজিক যোগাযোগ সঙ্গী সারাদেশ সারাবিশ্ব

regentt20170419092747

 

 

 

 

পারস্য উপসাগরের দেশ কাতারে ডানা মেলতে যাচ্ছে দেশের শীর্ষস্থানীয় বেসরকারি বিমানসংস্থা রিজেন্ট এয়ারওয়েজ। ১৯ মে থেকে শুরু হচ্ছে ঢাকা-দোহা-ঢাকার এই রুট। জুনের প্রথম সপ্তাহ থেকে চলাচল করবে চট্টগ্রাম-দোহা-চট্টগ্রাম রুটেও।

প্রাথমিকভাবে সপ্তাহে ৪ দিন এই রুটে চলাচল করবে রিজেন্ট। সোম, বুধ, শুক্র ও রোববার রাত ১০ টা ৪৫ মিনিটে ঢাকা ছেড়ে স্থানীয় সময় রাত ১ টা ৪৫ মিনিটে দোহা পৌঁছাবে। সেখান থেকে মধ্যরাত ২ টা ৪৫ মিনিটে ছেড়ে সকাল ১০ টা ৩০ মিনিটে ঢাকা পৌঁছাবে।

বহরে সদ্যযুক্ত ১৬৭ আসনের নতুন প্রজন্মের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি চলাচল করবে রিজেন্টের ৭ম এই আন্তর্জাতিক রুটে। উড়োজাহাজটিতে ৮টি বিজনেস এবং ১৫৯ টি ইকোনমি আসন রয়েছে।

জানা গেছে, সব ধরনের করসহ ঢাকা-দোহা সর্বনিম্ন ভাড়া ওয়ানওয়ে ২৩ হাজার ৪৫৩ টাকা এবং রিটার্ন ৩৯ হাজার ৮৪২ টাকা। দোহা-ঢাকা সর্বনিম্ন ভাড়া ওয়ানওয়ে ৭০০ রিয়াল এবং রিটার্ন ১১৫১ রিয়াল। এছাড়া প্রত্যেক যাত্রী দেশ থেকে যাওয়ার সময় ২০ কেজি এবং দোহা থেকে আসার সময় ৪০ কেজি ফ্রি ব্যাগেজ সুবিধা পাবেন।

মধ্যপ্রাচ্যে এটি রিজেন্ট এয়ারওয়েজের দ্বিতীয় গন্তব্য। গত বছরের এপ্রিলে ওমানের রাজধানী মাসকাট রুটের মাধ্যমে মধ্যপ্রাচ্যে প্রথম যাত্রা শুরু করে রিজেন্ট এয়ারওয়েজ।

রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লে. জেনারেল (অব) এম. ফজলে আকবর বলেন, রিজেন্টের অন্যতম লক্ষ্য সাশ্রয়ী খরচে আরামদায়ক ভ্রমণের মাধ্যমে মধ্যপ্রাচ্য প্রবাসী বিপুল সংখ্যক বাংলাদেশিদের আকাশপথে যাতায়াতের বিশ্বস্ত সঙ্গী। মাসকাট রুটের সাফল্যের ধারাবাহিকতায় মধ্যপ্রাচ্যের বাকি দেশগুলোতে রুট সম্প্রসারণের উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি বলেন, ২০২২ সালের বিশ্বকাপকে সামনে রেখে কাতারে বাংলাদেশি শ্রমবাজার সম্প্রসারিত হওয়ায় যে বাজার সৃষ্টি হচ্ছে তা ধরতেই মধ্যপ্রাচ্যে দ্বিতীয় গন্তব্য হিসেবে দোহা যুক্ত করা হয়েছে।

রিজেন্ট এয়ারওয়েজ বর্তমানে কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা, কাঠমান্ডু এবং মাসকাট আন্তর্জাতিক রুট এবং চট্টগ্রাম ও কক্সবাজার অভ্যন্তরীণ রুটে চলাচল করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *