টঙ্গীতে ২দিন ব্যাপী বৈশাখী মেলা উদ্বোধন করেন এমপি দম্পতি

Slider গ্রাম বাংলা

Picture (3)

 

 

 

 

 

 
মো. পলাশ প্রধান, উত্তরা ও টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি টঙ্গীতে ২দিন ব্যাপী বৈশাখী মেলার সমাপনী অনুষ্ঠান গতকাল রোববার নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে গাজীপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলর নূরুল ইসলাম নূরুল সভাপতিত্বে যুবলীগ নেতা মুন কিবরিয়ার পরিচালনায় অনুষ্ঠিত হয়েছে।

বৈশাখী মেলা উদ্বোধন করেন খাদিজা রাসেল। সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মো. জাহিদ আহসান রাসেল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা এড. আজমত উল্লা খান, গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আলহাজ্ব আসাদুর রহমান কিরন, গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান, গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য আলহাজ্ব আমান উদ্দিন সরকার, বদরুল আলম পাশা, বিল্লাল হোসেন মোল্লা, টঙ্গী থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাসির উদ্দিন খান, রুহুল আমিন মনির সরকার, গাজীপুর জেলা ছাত্রলীগের সভাপতি ইকবাল হোসেন পাঠান, সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম দিপ, সহ-সভাপতি মো. মোতাহার হোসেন খান মিঠু, টঙ্গী থানা ছাত্রলীগের সভাপতি কানন মোল্লা, মো. জেহাদ জুয়েল, আমিনুল ইসলাম রানা, টঙ্গী কলেজ ছাত্রলীগের সভাপতি কাজী মঞ্জুর, সাধারণ সম্পাদক রেজাউল করিম, সহ-সভাপতি মো. শাহিন হোসেন, প্রমুখ।

উল্লেখ্য, এই প্রথম বারের মতো নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে গাজীপুর-২ আসনের সংসদ সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব জাহিদ আহসান রাসেলের সহধর্মীনী খাদিজা রাসেলের নিজ উদ্যোগে ২দিনব্যাপী বিজয় মেলা অনুষ্ঠিত হয়েছে। গাজীপুর তথা টঙ্গী শিল্প নগরীর মানুষের ব্যস্ততা ও ক্লান্তির ফাঁকে একটুখানি আনন্দ পাওয়ার সুযোগ এনে দিলো এই মেলা। এ মেলায় রয়েছে খেলনা, চুড়ি, বাঁশি, বেলুন, খাবার, মিষ্টি, ফলমূল, কাপড়, রঙিন চুড়ি, খেলনার সঙ্গে গান-নিত্য ও পালাগানসহ বিভিন্ন বিনোদনের ব্যবস্থা। সেই সঙ্গে রয়েয়ে হৈচৈ-আনন্দ। দিন দিন শহুরে বৈশাখী মেলার প্রচলন ও জনপ্রিয়তা বাড়ছে। আর এই মেলার মাধ্যমে তরুণ প্রজন্মের কাছে পৌঁছে যাচ্ছে বাঙালির হাজার বছরের ঐতিহ্য ও সংস্কৃতি। বৈশাখী মেলার মাধ্যমে বেঁচে থাকুক বাংলার ঐতিহ্য, বাংলার সংস্কৃতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *