সোমবার, মে ০৬, ২০২৪

এই প্রথম ভারতে হোম ডেলিভারি অ্যাপ আনল গুগল

Slider তথ্যপ্রযুক্তি সামাজিক যোগাযোগ সঙ্গী

image

 

 

 

 

 

 

এ বার ভারতে হোম ডেলিভারি অ্যাপ আনল গুগল। গুগল প্লে-স্টোরে গেলেই এই অ্যাপ বিনামূল্যে অ্যানড্রয়েড ফোনে ইনস্টল করা যাবে। তবে ভারতে এখনও শুধুমাত্র মুম্বই এবং বেঙ্গালুরুতেই এই অ্যাপ লঞ্চ করেছে গুগল। আস্তে আস্তে তা ভারতের অন্যান্য জায়গাতেও লঞ্চ করবে বলে গুগল জানিয়েছে।

গুগল সূত্রে খবর, এই অ্যাপ আসলে বিক্রেতা এবং ক্রেতার মধ্যে সংযোগ স্থাপনের মাধ্যম। আর্বান ক্ল্যাপ, ফাসোস, বক্স৮, হলাসেফ, জিমবার এবং ফ্রেসমেনুর মতো বিভিন্ন ওয়েবসাইটগুলো এই অ্যাপে একসঙ্গে খুঁজে পাওয়া যাবে। যার ফলে ক্রেতাদের পক্ষে নিজেদের প্রয়োজন মেটানো অনেক সহজ হবে বলে জানিয়েছে গুগল।

অন্যান্য অনলাইন শপিং অ্যাপগুলো যে ভাবে কাজ করে এটিও ঠিক সে ভাবেই কাজ করবে। লেনদেনের জন্য ইন্টারনেট ব্যাঙ্কিং, ক্যাশ অন ডেলিভারি, মোবাইল ব্যাঙ্কিংয়ের মতো অপশন রয়েছে।

গুগলের এক কর্তা জানান, যত দিন যাবে ক্রেতাদের প্রয়োজনীয়তা বুঝে এই অ্যাপটিকে আরও উন্নত করা হবে। তবে এখনও এই অ্যাপের পার্টনার (আর্বান ক্ল্যাপ, ফাসোস, বক্স৮, হলাসেফ, জিমবার এবং ফ্রেসমেনু)-র থেকে কোনও চার্জ নেওয়া হয় না। কিন্তু খুব তাড়াতাড়ি প্রতি অর্ডারের জন্য নির্দিষ্ট টাকা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *