সোমবার, মে ০৬, ২০২৪

সঞ্জয় দত্তের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

Slider বিনোদন ও মিডিয়া সামাজিক যোগাযোগ সঙ্গী

image

 

 

 

 

ফের নয়া বিতর্কে সঞ্জয় দত্ত। এক মামলায় দিনের পর দিন আদালতে গরহাজিরার জন্য তাঁর বিরুদ্ধে জামিনঅযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করল মুম্বই পুলিশ।

ঠিক কী ঘটেছিল যার জন্য এই পদক্ষেপ করল পুলিশ?

পরিচালক শাকিল নুরানির ছবি ‘জান কি বাজি’ ছবিতে নাকি অভিনয়ের প্রতিশ্রুতি দিয়েছিলেন সঞ্জয় দত্ত। অভিযোগ,  ২০০২ সালের সেই ছবির করার জন্য আগাম ৫০ লক্ষ টাকাও নিয়েছিলেন। তবে সেই ছবিতে অভিনয় তো করেননি, সে টাকাও আর ফেরত পাননি পরিচালক। এমনকী, শাকিল নুরানির দাবি, উল্টে হুমকির মুখেও পড়তে হয়েছিল তাঁকে। আর সে হুমকি দেন সঞ্জয় দত্ত। এর পরই তিনি সঞ্জয়ের বিরুদ্ধে  আদাতে অভিযোগ জানান। সঞ্জয় দত্তের সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশও দেয় বম্বে হাইকোর্ট।
আন্ধেরি কোর্টেও নুরানি অভিযোগ জানান, তাঁকে আন্ডারওয়ার্ল্ড থেকে একাধিক হুমকি দেওয়া হচ্ছে। ২০১৩ সালে আদালতে হাজিরা না দেওয়ার জন্য সঞ্জয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছিল। তার পর থেকেই সঞ্জয় নিয়মিত আদালতে আসতে থাকেন। শেষমেশ সে অভিযোগ খারিজ হয়ে যায়। এর পর ১৯৯৩ এর মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণের ঘটনায় বেআইনি অস্ত্র রাখার দায়ে ৫ বছরের কারাবাসও হয় সঞ্জয়ের। মুক্তির পর নুরানির আইনজীবী নীরজ গুপ্ত আদালতে সঞ্জয়ের হাজিরা নিয়ে আবার মামলা দায়ের করেন। তাঁর দাবি, ‘‘জেল থেকে মুক্তির পর সঞ্জয় দত্তের উচিত কোর্টে হাজিরা দেওয়া যা উনি করছেন না’’ ফেব্রুয়ারি মাসে দায়ের হওয়া এই অভিযোগের ভিত্তিতেই সঞ্জয় দত্তের বিরুদ্ধে জারি হল এ হেন গ্রেফতারি পরোয়ানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *