নতুন বছরে দেশের মানুষ আনন্দলোকে বাস করবে: প্রধানমন্ত্রী

Slider জাতীয় সামাজিক যোগাযোগ সঙ্গী

 

 

321984

 

 

 

 

পুরানো জঞ্জাল পরিষ্কার করে বাংলাদেশকে এগিয়ে নেয়ার প্রত্যাশার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে বাংলা নববর্ষের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, এ দেশের মানুষ আনন্দলোকেই থাকবে। দেশের মানুষ আনন্দলোকে বাস করবে, সুন্দর জীবন পাবে।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার প্রত্যয় পুনর্ব্যক্ত করে শেখ হাসিনা বলেন, ‘আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, আমরা লক্ষ্য অর্জন করতে পারব।’ এ সময় প্রধানমন্ত্রী দেশে ও দেশের বাইরে অবস্থানরত বাংলাদেশিদের নববর্ষের শুভেচ্ছা জানান।

মহকালে আরো একটি বছর হারিয়ে গিয়ে আগামীর সম্ভাবনা আর নতুনের আহ্বানে শুরু হওয়া এ বছরকে বরণ করে নিতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে ছিলো একটু ভিন্ন আয়োজন।

গান, নাচ আর পরতে পরতে মিশে থাকা বাঙালি সংস্কৃতির নানা দিক নিয়ে উপস্থাপনা ছিলো অনুষ্ঠানজুড়েই। কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়েই এই অনুষ্ঠান উপভোগ করেন প্রধানমন্ত্রী। দলের বিভিন্ন পর্যায়ের নেতাদের পাশপাশি সাধারণ মানুষও উপস্থিত ছিলো এ আয়েজনে।

রবীন্দ্রনাথের বিখ্যাত ‘এসো হে বৈশাখ এসো এসো’ গানটি পরিবেশন করেন শিল্পী সুবির নন্দী, লাইলী ইসলাম, শামা রহমানসহ অন্য শিল্পীরা।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ উপস্থিত অতিথিরা সংগীতানুষ্ঠান উপভোগ করেন। অনুষ্ঠানে বাংলার সমৃদ্ধ সংস্কৃতি তুলে ধরে নৃত্য পরিবেশন করা হয়। অনুষ্ঠানে দিনাত জাহান মুন্নি, শবনম শিউলী, ফকির মণ্ডল, সামিনা হোসেন এমা প্রমুখ শিল্পীও গান পরিবেশন করেন।

আওয়ামী লীগ নেতারা সম্মিলিত কণ্ঠে রবীন্দ্রনাথের ‘আনন্দলোকে মঙ্গল আলোকে’ গানটি পরিবেশন করেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাঁদের সঙ্গে গলা মেলান। আর এই গানের মধ্য দিয়েই শেষ হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ উপলক্ষে অতিথিদের ঐতিহ্যবাহী খাবার মোয়া, মুড়কি, মুরালি, কদমা, জিলাপিসহ বিভিন্ন ধরনের মিষ্টি পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতা আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মতিয়া চৌধুরী, ওবায়দুল কাদের, ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, সাহারা খাতুন, ফারুক খান, আবদুর রাজ্জাক, মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আবদুল মতিন খসরু, হাছান মাহমুদ, সুজিত রায় নন্দী, আমিনুল ইসলাম আমিন, ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক জাকির হোসেনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *