বিশেষ বাহিনীর অভিযান পর্যবেক্ষণ উ. কোরীয় নেতার

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী সারাবিশ্ব

2017-04-13_3_709300

উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন বিশেষ বাহিনীর একটি কমান্ডো অভিযান পর্যবেক্ষণ করেছেন। পিয়ংইয়ংয়ের পারমানবিক কর্মসূচি প্রশ্নে ওয়াশিংটনের সাথে উত্তেজনা বেড়ে যাওয়ায় তিনি এ অভিযান পর্যবেক্ষণ করলেন। বৃহস্পতিবার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম একথা জানায়।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শক্তি প্রদর্শনের লক্ষে কোরীয় উপদ্বীপের দিকে তাদের নৌবাহিনীর যুদ্ধজাহাজের একটি বহর পাঠিয়ে দিয়ে উত্তর কোরিয়াকে হুঁশিয়ার করে বলেন, ওয়াশিংটন প্রয়োজন হলে এককভাবেই পিয়ংইয়ংকে শায়েস্তা করবে।
এদিকে উত্তর কোরিয়াও বারবার বলে আসছে, তারাও যুক্তরাষ্ট্রের সাথে যুদ্ধের জন্য প্রস্তুত। এছাড়াও জল্পনা-কল্পনা চলছে যে, উত্তর কোরিয়ার প্রতিষ্ঠাতা কিম ইল-সুংয়ের ১৫০ তম জন্মবার্ষিকী উপলক্ষে আগামী শনিবার পিয়ংইয়ং পারমানবিক অস্ত্র বা ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাতে পারে। দেশটি দীর্ঘদিন ধরে পারমানবিক বোমার পাশাপাশি যুক্তরাষ্ট্রের মূল ভূ-খন্ডে আঘাত হানতে সক্ষম দূর-পাল্লার ক্ষেপণাস্ত্র তৈরীর প্রচেষ্টা চালিয়ে আসছে। এক্ষেত্রে এ পর্যন্ত তারা পাঁচটি পারমানবিক অস্ত্রের পরীক্ষা চালিয়েছে। এসবের মধ্যে দু’টির পরীক্ষা গত বছর চালায়।
বৃহস্পতিবার উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএ জানায়, কিম একটি পর্যবেক্ষণ কেন্দ্র থেকে তাদের বিশেষ বাহিনীর কমান্ডো অভিযান প্রত্যক্ষ করেন। বিশেষ বাহিনী হালকা পরিবহন বিমান থেকে বোমা মেরে শত্রু পক্ষের স্থাপনা গুঁড়িয়ে দেয়ার মহড়া প্রদর্শন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *