সেনা-পুলিশ সংঘর্ষে ৪ জন নিহত নাইজেরিয়ায়

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী সারাবিশ্ব

2017-04-13_3_430446

 

 

 

 

 

নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় গোলযোগপূর্ণ উবে রাজ্যে বুধবার পুলিশ ও সেনাবাহিনীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে চারজন নিহত হয়েছে। এদের মধ্যে একজন সেনা ও তিনজন পুলিশ সদস্য। নিরাপত্তা বাহিনী সূত্র একথা জানায়।
পুলিশ রাজ্যের রাজধানী দামাতুরুতে সেনা সদস্যদের সাথে বাগবিতন্ডায় জড়িয়ে পড়ার খবর নিশ্চিত করলেও এতে হতাহতের কোন ঘটনা ঘটেছে কিনা সে ব্যাপারে তারা কিছু জানায়নি।
এক বিবৃতিতে পুলিশ মুখপাত্র জিমোহ মোসহুদ বলেন, ‘২০১৭ সালের ১২ এপ্রিল দামাতুরুতে নাইজেরিয়ার পুলিশ ও সেনাবাহিনীর মধ্যে দুর্ভাগ্যজনকভাবে অপ্রত্যাশিত ঘটনা ঘটে।’
এ ঘটনার কারণ জানতে এবং ভবিষ্যতে এ ধরনের পরিস্থিতি যথাযথভাবে মোকাবেলার উপায় খুঁজে বের করতে ইতোমধ্যে তদন্ত শুরু করা হয়েছে বলেও তিনি জানান।
এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে সেনা কর্তৃপক্ষের কোন মন্তব্য পাওয়া যায়নি।
নাম প্রকাশ না করার শর্তে নিরাপত্তা বাহিনীর এক কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে বলেন, সাদা পোশাক পরা এক সেনা কর্মকর্তা দামাতুরুতে পুলিশের ভ্রাম্যমান ইউনিট প্রধানের গাড়ি বহরে ঢুকে পড়লে মঙ্গলবার এ সমস্যার সূত্রপাত ঘটে।
তিনি বলেন, পুলিশ বহরে ঢুকে পড়ায় ওই সেনা কর্মকর্তাকে নির্যাতন করা হয়। এর জেরে আজ সকালে সেনা সদস্যরা পুলিশ স্টেশনে হামলা চালিয়ে ওই ভ্রাম্যমান ইউনিট প্রধানকে তুলে নিয়ে তাদের সামরিক ঘাঁটিতে নিয়ে যায়।
পরে পুলিশ সদস্যরা তাদের বসকে ছাড়িয়ে আনতে সামরিক ঘাঁটিতে গেলে তাদের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এতে ঘটনাস্থলেই এক সেনা ও এক পুলিশ সদস্য নিহত হয়। এতে মারাত্মকভাবে আহত দুই পুলিশ সদস্য পরে মারা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *