বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪

ধোনিকে নিয়ে প্রশ্ন সৌরভের

Slider খেলা সামাজিক যোগাযোগ সঙ্গী

 

 

image

 

 

 

 

আইপিএল খবর :  মহেন্দ্র সিংহ ধোনি নিঃসন্দেহে চ্যাম্পিয়ন ওয়ান ডে ক্রিকেটার। কিন্তু তিনি কি ভাল টি- টোয়েন্টি ক্রিকেটারও? এই প্রশ্ন তুলে দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতের প্রাক্তন অধিনায়ক ইন্ডিয়া টুডে টিভি চ্যানেলে বলেছেন, ‘‘ধোনি খুব ভাল টি-টোয়েন্টি ক্রিকেটার কি না, এ নিয়ে আমি ঠিক নিশ্চিত নই। ওয়ান ডে ক্রিকেটে ও চ্যাম্পিয়ন ক্রিকেটার। কিন্তু আপনি ধোনির টি-টোয়েন্টির পরিসংখ্যান যদি দেখেন, দেখবেন দশ বছরে ও একটা হাফ সেঞ্চুরি করেছে। যেটা খুব একটা ভাল রেকর্ড নয় বলেই মনে হয়।’’

সৌরভ এখানে অবশ্য আইপিএল নয়, দেশের হয়ে খেলা টি-টোয়েন্টি ম্যাচের কথা বলছেন। যেখানে ৭৬ ম্যাচ খেলে ধোনির একটাই হাফ সেঞ্চুরি। আইপিএলে অবশ্য ধোনির হাফ সেঞ্চুরির সংখ্যা ১৬। আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফি-তে ধোনির সুযোগ পাওয়া উচিত কি না, সেই প্রশ্নের জবাবে সৌরভ বলেন, ‘‘চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য আমি ধোনিকে নেব ঠিকই, কিন্তু ওকে রান করতে হবে।’’ এবং রান করার জন্য ধোনির কী করা উচিত, তা-ও বলেছেন সৌরভ— ধোনিকে রোজ নেটে এক ঘণ্টা করে ব্যাট করতে হবে।

ধোনি নিয়ে বিতর্ক অবশ্য চলছেই। এবং তাতে যোগ দিয়েছেন ধোনি-পত্নী সাক্ষীও। প্রথমে তিনি ধোনির চেন্নাই সুপার কিংগসের হেলমেট পরে ছবি দিয়েছিলেন। তার পর আবার একটি ছবি পোস্ট করেন, যেখানে লেখা আছে, ‘‘যখন একটা পাখি বেঁচে থাকে, তখন সে পিপড়ে খায়। আর পাখি মরে গেলে পিপড়ে পাখিটা খায়। সময় এবং পরিস্থিতি যে কোনও মুহূর্তে বদলে যেতে পারে। কাউকে আঘাত করা উচিত নয়। আপনি আজ হয়তো ক্ষমতাবান, কিন্তু মনে রাখবেন, সময় আপনার চেয়েও ক্ষমতাশালী।’’ মনে করা হচ্ছে, ধোনির সমালোচকদের উদ্দেশেই সাক্ষীর এই বার্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *