শ্রীপুরে প্রাথমিক বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়ম

Slider ঢাকা শিক্ষা সামাজিক যোগাযোগ সঙ্গী

 

 

 

 

Srrepur(Gazipur) imege 1

 

 

 

 

 
শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:
গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের ধামলই ১ নং সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদ (এসএমসি) গঠনের জন্য সভাপতি নির্বাচনে প্রধান শিক্ষক সালমা সিরাজুম মনিরার বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও দলবাজির অভিযোগ উঠেছে।
জানা যায়, প্রধান শিক্ষক অভিভাবকদের মতামত নিয়ে গত ১১ মার্চ বিদ্যালয়ের আজীবনদাতা সদস্য স্থানীয় জনবা আলী পালোয়ানের ছেলে মো.মানিক পালোয়ানকে সভাপতি নির্বাচিত করেন। বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানের প্রস্তুতিমূলক সভায় সভাপতিত্ব করেন তিনি। এ কমিটির আয়ুকাল কিছু দিন গড়াতেই স্থানীয় দালাল চক্রের সাথে হাত মিলিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক অন্য কাউকে মোটা অংকের ঘুষের বিনিময়ে নতুন পরিচালনা পর্ষদ গঠন করার জন্য ওই কমিটির অনুমোদিত কোন কাগজপত্র উপজেলা শিক্ষা অফিসে জমা দেয়নি। এ ঘটনায় বিদ্যালয়সহ ওই এলাকায় ব্যাপকচাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
এবিষয়ে মঙ্গলবার উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন মালিক পালোয়ান। অভিযোগে সূত্রে জানা যায়, বর্তমান সভাপতিকে বিদ্যালয়ের দায়িত্ব পালন থেকে বিরত থাকার কথা বলে প্রধান শিক্ষক। আবার নতুন কাউকে সভাপতি করে কমিটি গঠন করার প্রস্তুতি চলছে।
ধামলই ১ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালমা সিরাজুম মনিরা জানান, বিভিন্ন সমস্যায় অনুমোদিত কমিটির কাগজপত্র জমা দেওয়া হয়নি। নতুন করে কমিটি গঠনের জন্য দাতা সদস্যের সাথে আলোচনা করা হচ্ছে। তবে মানিক পালোয়ান সভাপতি থাকলে আমার কোন আপত্তি নেই।
উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. কামরুল হাসান জানান, এবিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। একজন উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা দিয়ে তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *