তিস্তার হিস্যা বুঝে নেওয়া সময়ের ব্যাপার’

Slider ফুলজান বিবির বাংলা রাজনীতি

60558_oka

 

 

 

 

 

 

গাজীপুর; ভারতের সাথে বৈরিতা করে নয়, সুসম্পর্কের মাধ্যমে আমাদের ন্যায্য পাওনা আদায় করতে হবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি।

তিনি আজ দুপুরে গাজীপুরের রাজেন্দ্রপুরে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের পাশে সড়ক ও জনপথের  পরিদর্শন বাংলো ‘বনবিলাস’উদ্বোধন শেষে এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, ২১ বছর ভারতের সাথে আমাদের সম্পর্ক খারাপ ছিল। অবিশ্বাস এবং সন্দেহের দেয়াল উঠেছিল। যে কারণে সম্পর্ক খারাপ রেখে কোন ন্যায্য পাওনা আদায় করা যায়না। ভারত বিরোধী প্রোপাগান্ডা চালিয়ে ভারতের কাছ থেকে প্রতিবেশী হিসেবে আমাদের যে ন্যায্য পাওনা সেটি থেকে বঞ্চিত করেছে। আমরা মনে করি সুসম্পর্ক বজায় রেখে আমাদের ন্যায্য পাওনা আমাদের বুঝে নিতে হবে। ভারতের সাথে যুদ্ধ করে, বৈরীতা করে ন্যায্য কিছু পাব না। বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছি, যে কারণে ৪১ বছরের সীমান্ত চুক্তি হয়েছে, সিট মহল বিনিময় হয়েছে। আশা করছি, তিস্তাসহ অভিন্ন নদীর হিস্যা বুঝে নেওয়া সময়ের ব্যাপার।

র‌্যাব বিলুপ্ত নিয়ে বিএনপি নেতাদের দাবির প্রেক্ষিতে মন্ত্রী বলেন, র‌্যাব বিএনপির সৃষ্টি। এখন সন্তানকে বিলুপ্ত চাইছে, কারণ তাদের স্বার্থে আঘাত লেগেছে। সাম্প্রদায়িকতা বিরোধী অভিযানের কারণে বিএনপির এখন গাত্রদাহ শুরু হয়েছে।

এসময় মন্ত্রীর সাথে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার চীফ মেজর জেনারেল মো. সিদ্দিকুর রহমান সরকার, বিগ্রেডিয়ার জেনারেল ইফতেখার আনিছ, প্রকল্প পরিচালক লে. কর্ণেল নিজাম উদ্দীন আহমদ, গাজীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ডি এ কে নাহিন রেজা উপস্থিত ছিলেন । প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে দ্বিতল বনবিলাস বাংলোটি সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার বিভাগের তত্বাবধানে নির্মাণ করেছে  সড়ক ও জনপথ বিভাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *