আইপিইউ সম্মেলন উপলক্ষে নগরবাসীর জন্য ডিএমপি’র ট্রাফিক ব্যবস্থা ও পরামর্শ

Slider ঢাকা সামাজিক যোগাযোগ সঙ্গী সারাদেশ

999

 

 

 

 

 

 

ঢাকা :    আগামী ০১-০৫ এপ্রিল, ২০১৭ খ্রি বাংলাদেশ জাতীয় সংসদ এবং Inter Parliamentary Union (IPU)- এর যৌথ উদ্যোগে ঢাকাস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি) তে IPU -এর ১৩৬তম সম্মেলন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে IPU ভূক্ত ১৭১টি দেশের মাননীয় স্পীকার, ডেপুটি স্পীকার এবং সংসদ সদস্যসহ প্রায় ১৫ শতাধিক প্রতিনিধি অংশগ্রহণ করবেন। এছাড়া জাতিসংঘ, IPU -এর সহযোগি সংস্থা এবং আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিগণ উক্ত সম্মেলনে অংশগ্রহণ করবেন।

০১ এপ্রিল-২০১৭ খ্রিঃ ১৯.৩০ ঘটিকায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী উক্ত সম্মেলনের শুভ উদ্বোধন করবেন। উক্ত সম্মেলন চলাকালে আমন্ত্রিত অতিথিগণের নিরাপত্তা সূষ্ঠু গমনাগমন, সুশৃংখল যানবাহন পার্কিং এবং আশপাশের এলাকায় যানবাহনের চলাচল স্বাভাবিক রাখার লক্ষ্যে নি¤œলিখিত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

জাতীয় সংসদ (দক্ষিণ প্লাজা)

০১ এপ্রিল, ২০১৭, বিকাল ১৭.৩০ ঘটিকা হতে ২২.০০ ঘটিকা পর্যন্ত

মানিক মিয়া এভিনিউ সড়কের পশ্চিম প্রান্ত (আড়ং ক্রসিং) হতে মানিক মিয়া এভিনিউ সড়কের পূর্ব প্রান্ত (খেজুর বাগান ক্রসিং) পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। সম্মানিত নগরবাসীকে উক্ত সড়ক পরিহার করার জন্য অনুরোধ করা হলো।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি)

০১-০৫ এপ্রিল, ২০১৭ সকাল ৭.০০ ঘটিকা হতে ২২.০০ ঘটিকা পর্যন্ত

বিআইসিসি ক্রসিং হতে গণভবন স্কুল দিয়ে প্রতিরক্ষা গ্যাপ পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে।

উক্ত সড়ক ব্যবহারকারীগণকে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় গ্যাপ হয়ে র‌্যাব-২ অফিসের সামনে দিয়ে আগারগাঁও সড়ককে বিকল্প সড়ক হিসাবে ব্যবহার করার জন্য অনুরোধ করা হলো।

তবে উক্ত এলাকায় বসবাসকারী, সরকারি-বেসরকারি দপ্তরে আগত গাড়ি সমূহ উক্ত সড়ক ব্যবহার করতে  পারবেন।

প্রতিরক্ষা গ্যাপ হতে গণভবন স্কুল দিয়ে বিআইসিসি ক্রসিং পর্যন্ত যানবাহন চলাচল স্বাভাবিক থাকবে।

জাহাঙ্গীরগেট থেকে আগত গাড়ী সমূহ উক্ত সম্মেলন চলাকালিন সময়ে আগারগাঁও লিংক রোড ব্যবহার করে বিআইসিসি ক্রসিং-এ প্রবেশ করতে পারবে না। উক্ত সড়ক ব্যবহারকারীগণকে আগারগাঁও লাইট ক্রসিং হয়ে গন্তব্যে যাওয়ার জন্য অনুরোধ করা হলো।

হযরত শাহজালাল (রহঃ) আন্তজার্তিক বিমানবন্দর

IPU সম্মেলন উপলক্ষ্যে আগামী ৩১ মার্চ, শুক্রবার, ২০১৭ খ্রিঃ অধিকাংশ আমন্ত্রিত বিদেশী অতিথিবৃন্দ বাংলাদেশে হযরত শাহজালাল (রহঃ) আন্তজার্তিক বিমানবন্দরে অবতরণ করবেন এবং নির্ধারিত হোটেল সমূহে গমন করবেন। উক্ত অতিথিবৃন্দের নিরাপত্তা নিশ্চিত পূর্বক সুষ্ঠুভাবে হোটেলসমূহে গমনের জন্য ডিএমপির ট্রাফিক বিভাগ কর্তৃক বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বিধায় ঐদিন বিদেশগামী যাত্রীদের বিলম্ব এড়িয়ে যথাসময়ে বিমানবন্দরে পৌঁছার জন্য পর্যাপ্ত সময় হাতে নিয়ে বিমানবন্দরে রওনা হওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

দেশের বৃহত্তর স্বার্থে সম্মানিত নগরবাসীকে ডিএমপি’র ট্রাফিক বিভাগকে সহযোগিতা করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *