“বঙ্গবন্ধু থেকে বাংলাদেশ” শিরোনামে ৩ দিন ব্যাপী বই মেলা

Slider ঢাকা শিক্ষা সামাজিক যোগাযোগ সঙ্গী

 

 

unnamed_(1)1

 

 

 

 

 

 

ঢাকা :    বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণে “বঙ্গবন্ধু থেকে বাংলাদেশ” শিরোনামে ৩ দিন ব্যাপী বই মেলা শুরু হচ্ছে আগামী ২৪ মার্চ হতে।

স্বাধীন বাংলাদেশের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে চলা এদেশের মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ পুলিশের আত্মত্যাগ ইতিহাসের এক গৌরবময় অধ্যায়। মুক্তিযুদ্ধের প্রাক্কালে ১৯৭১-এ পাক সামরিক জান্তা নিরস্ত্র বাঙালির উপর ইতিহাসের যে জঘন্যতম হত্যাযজ্ঞ চালিয়েছিল সেই পৈশাচিকতার প্রথম টার্গেট ছিল রাজারবাগ পুলিশ লাইন্স।
আকস্মিক আক্রমণে বিমূঢ় না হয়ে দ্রুততম সময়ে সুসংগঠিত হয়ে আধুনিক অস্ত্রসজ্জিত পাকিস্তানি সেনাবাহিনীর বিপুল সদস্যদের বিরুদ্ধে নিজেদের থ্রি নট থ্রি রাইফেল দিয়ে বাংলাদেশ পুলিশ সদস্যরা প্রথম প্রতিরোধ যুদ্ধের সূচনা করেছিলেন, ইতিহাসে তা এক বিরল দৃষ্টান্ত।
তারই ধারাবাহিকতায় জাতির পিতা বঙ্গবন্ধুর জীবনাচার, মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাসসহ সমকালীন খ্যাতিমান লেখকদের সব ধরণের বই নিয়ে বাংলাদেশের প্রসিদ্ধ ১৬ টি প্রকাশনা সংস্থার অংশগ্রহণে রাজারবাগে বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণে “বঙ্গবন্ধু থেকে বাংলাদেশ” শিরোনামে ৩ (তিন) দিন ব্যাপী বইমেলার আয়োজন করা হয়েছে।
উক্ত বই মেলায় ঢাকা মহানগরীর সম্মানিত নাগরিকবৃন্দ, স্কুল-কলেজের সকল সম্মানিত শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ স্ব-বান্ধব আমন্ত্রিত।
উল্লেখ্য বর্ণিত বই মেলাটি আগামী ২৪-২৬ মার্চ ২০১৭ খ্রি. প্রতিদিন দুপুর ৩ টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *