আইপিইউ সম্মেলন শতভাগ নিরাপত্তা বলয়ের মধ্যে নিয়ে আসা হবে-ডিএমপি কমিশনার

Slider ঢাকা ফুলজান বিবির বাংলা সামাজিক যোগাযোগ সঙ্গী

box1

 

 

 

 

 

 

ঢাকা :   ২২ মার্চ’১৭ বুধবার ডিএমপি হেডকোয়ার্টার্সে ১৩৬ তম ইন্টার পার্লামেন্টারী ইউনিয়ন (IPU) সম্মেলন উপলক্ষে গঠিত কমিটির কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদন এবং সম্মেলনের নিরাপত্তা ব্যবস্থা পর্যালোচনার লক্ষ্যে সমন্বয় সভায় এ কথা বলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের সম্মানিত কমিশনার মো: আছাদুজ্জামান মিয়া বিপিএম(বার), পিপিএম।

আগামী ১ এপ্রিল সম্মেলনের উদ্বোধন হবে, চলবে ৫ এপ্রিল পর্যন্ত । ১৩৬ তম আইপিইউ সম্মেলনই হবে বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় আন্তর্জাতিক সম্মেলন। সম্মেলনে প্রায় ১৫০০ বিদেশী অতিথির আগমন হবে। ২৪ মার্চ থেকে বিদেশী অতিথিগণ সম্মেলনে যোগ দিতে ঢাকায় আসা শুরু করবেন।

সম্মেলনের নিরাপত্তায় থাকবে ঢাকা মেট্রোপলিটন পুলিশসহ ও অন্যান্য বাহিনীর  ৭ থেকে ৮ হাজার ইউনিফর্মধারী নিরাপত্তা বাহিনীর সদস্য।

অনুষ্ঠানে ডিএমপি কমিশনার বলেন, সম্মেলন সফল করতে আগত বিদেশী অতিথিদের জন্য নির্ধারিত হোটেল, সম্মেলনস্থলসহ প্রত্যেকটি ভেন্যুর নিরাপত্তা নিশ্চিত করা হবে। সম্মেলন উপলক্ষে পুরো ঢাকা শহরের নিরাপত্তায় সব রকমের প্রতিরোধ ও নিরোধমূলক ব্যবস্থা গ্রহন করা হবে।
অতীতে আয়োজিত সকল আন্তর্জাতিক ইভেন্ট সফলভাবে সম্পন্ন করার অভিজ্ঞতা ঢাকা মেট্রোপলিটন পুলিশের রয়েছে জানিয়ে এ সময় কমিশনার বলেন, আমরা দেশের জন্য কাজ করি। আমাদের দেশে অনুষ্ঠিত প্রত্যেকটি আন্তর্জাতিক অনুষ্ঠানের নিরাপত্তা দিতে আমরা বদ্ধ পরিকর। আমরা সকলে মিলে উৎসবমুখর পরিবেশে এই সম্মেলন সফল করব।
এ সময় কমিশনার বলেন, ১৩৬ তম আইপিইউ সম্মেলন সফল করা শুধুমাত্র আয়োজক কমিটির একার পক্ষে সম্ভব নয় । এই সম্মেলনকে সফল করা আমাদের সবার দায়িত্ব। পেশাগত দায়িত্বের পাশাপাশি ব্যক্তির জাতীয়তাবোধের নিরিখে উদ্বুদ্ধ হয়ে আমরা স্ব স্ব দায়িত্ব পালন করব। আর এ ক্ষেত্রে ঢাকা মেট্রোপলিটন পুলিশ সবসময়ই পাশে থাকবে।
উক্ত সভায় ইন্টার পার্লামেন্টারী ইউনিয়ন (IPU) সম্মেলন উপলক্ষে গঠিত কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *