একুশে টিভির সাবেক চেয়ারম্যান সালামের জামিন

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী সারাদেশ

58262_etv-salam

 

 

 

 

অর্থ পাচারের একটি মামলায় একুশে টেলিভিশনের সাবেক চেয়ারম্যান আবদুস সালামকে ছয় মাসের জামিন দিয়েছে হাইকোর্ট। একইসঙ্গে তাকে কেন স্থায়ী জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। জামিন চেয়ে তার সালামের করা আবেদনের প্রেক্ষিতে বিচারপতি শেখ আব্দুল আউয়াল ও বিচারপতি মো. খসরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ তাকে এই জামিন দেন। আদেশের বিষয়টি সহকারি অ্যাটর্নি জেনারেল মোহাম্মাদ আলী জিন্নাহ সাংবাদিকদের জানিয়েছেন।

গত বছরের ১৩ এপ্রিল দুপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক সামছুল আলম বাদী হয়ে তেজগাঁও থানায় মামলা দায়ের করেন। মামলার অন্য আসামিরা হলেন- আবদুস সালামের ভাই আফতাবুল আলম এবং ইটিভির সাবেক সিনিয়র ব্যবস্থাপক ফজলুর রহমান শিকদার। মামলায় তিনজনের বিরুদ্ধে পরস্পরের যোগসাজশে বৈদেশিক মুদ্রা ক্রয়, সংরক্ষণ ও পাচারের অভিযোগ আনা হয়েছে।

আবদুস সালাম এক বছরেরও বেশি সময় ধরে কারাগারে আছেন। গত বছরের ৬ জানুয়ারি ভোরে তাকে আটক করে গোয়েন্দা পুলিশ। পরে তাকে পর্নোগ্রাফি আইনে দায়ের করা ক্যান্টনমেন্ট থানার একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়। এর পর ২০১৫ সালের ৮ জানুয়ারি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও আবদুস সালামসহ আরো কয়েকজনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে আরেকটি মামলা  করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *