তামিমের ফিফটিতে জয়ের সুবাস

Slider খেলা সামাজিক যোগাযোগ সঙ্গী

57967_BD

 

 

 

 

শততম টেস্টে জয়ের জন্য বাংলাদেশের সামনে টার্গেট ১৯১ রান। এই টার্গেট সামনে নিয়ে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ। তামিম ইকবালের ফিফটিতে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৮৮ রান। জয়ের জন্য এখনো দরকার ১০৩ রান। তামিম ৫৫ ও সাব্বির রহমান ২৩ রানে অপরাজিত।
এর আগে শুরুতেই দুই উইকেট হারায় বাংলাদেশ। রঙ্গনা হেরাথের দলীয় অষ্টম ওভারের শেষ দুই বলে ফেরেন সৌম্য সরকার ও ইমরুল কায়েস। উদ্বোধনীতে তামিমের সঙ্গে ২২ রান যোগ করে সৌম্য ফেরেন ব্যক্তিগত ১০ রানে। আর ইমরুল প্রথম বলের মোকাবিলায় আউট হন। তবে তৃতীয় উইকেটে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। তামিম ইকবাল ও সাব্বির রহমান ৪২ রানে অবিচ্ছিন্ন। তামিম ৩৭ ও সাব্বির ১৮ রানে অপরাজিত। বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৬৫ রান। জয়ের জন্য এখনো দরকার ১২৬ রানের।
সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ও বাংলাদেশ অলআউট হয় যথাক্রমে ৩৩৮ ও ৪৬৭ রানে। ১২৯ রানে পিছিয়ে থেকে শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংসে আজ পঞ্চম দিন ৩১৯ রানে অলআউট হয়েছে। এতে জয়ের জন্য বাংলাদেশের সামনে টার্গেট ১৯১ রানের। গতকাল ৮ উইকেটে ২৬৮ রানে চতুর্থ দিন শেষ করে লঙ্কানরা। দিলরুয়ান পেরেরা ২৬ ও সুরঙ্গা লাকমল ১৬ রানে অপরাজিত ছিলেন। আজ তারা দু’জন আরো ৫০ রান যোগ করেন। নবম উইকেটে মোট যোগ করেন ৮০ রান। ব্যক্তিগত ৫০ রানে দিলরুয়ানকে রানআউট করে ফেরান মেহেদি হাসান মিরাজ। দলীয় রান তখন ৩১৮। এরপর এক রান যোগ করে সাকিবের বলে ফেরেন লাকমল। মোস্তাফিজ ৩ ও সাকিব আল হাসান নিয়েছেন ৪ উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *