শ্রীপুরে রাস্তায় জনদূর্ভোগ চরমে

Slider গ্রাম বাংলা ঢাকা

বরমী রাস্তা

 

 

 

 

 

 

 

রাতুল মন্ডল, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:  গাজীপুরের শ্রীপুর টু বরমী সাত কিলোমিটার রাস্তায় এখন জন দুর্ভোগ চরমে। শুকনায় ধুলা আর বৃষ্টিতে এক হাঁটু কাদায় নাকাল যান বাহন আর পথচারী। প্রায় পাঁচ মাস পূর্বে শুরু হয়ে থেমে গেছে উন্নয়ন কাজ।

জানাযায় গাজীপুরের বন্দর খ্যাত বরমী- শ্রীপুর সড়কের ১কিঃমিঃ রাস্তার নির্মান শেষ হয়েছে বহুপুর্বে। গাড়ারণ রেল গেইট থেকে পাঁচ মাস পূর্বে শুরু হয়ে থেমে আছে বাকী প্রায় ৭কিঃমিঃ রাস্তার উন্নয়ন কাজ। পিচের আস্তরণ তুলে ফেলায় পুরো রাস্তা ইটা বালির ধুলায় একাকার।এলাকাবাসী জানায় গত চার পাঁচ মাস যাবৎ ধুলায় তাদের জীবন অতিষ্ট করে তুলেছে। রাস্তার দ’ুপাশে এক কিমি এলাকার গাছ পালা, ফসলের মাঠ, বাড়ী ঘর সবই লাল হয়েছিল ধুলায়। স্থানীয় লোক জন ঘরের দরজা জানালা ও খুলতে পারে নি।এলাকা দেখা দিয়েছিল রোগ ব্যাধি। অনেকে বাধ্য হয়েছিলেন বাড়ী ছাড়তে। গত বার মার্চ হঠাৎ বৃষ্টিতে রাস্তার ধূলার দুর্ভোগ কমলে ও কাদার দূর্ভোগ চরমে পৌছে। এক হাঁটু কাদায় ভরে যায় রাস্তা।স্থানে স্থানে কানা খন্দে পানি জমে সৃস্টি হয় গভীর খাদের। যানবাহন চলাচল হয়ে উঠে জুকিপূর্ণ।এলাকা বাসীর দাবী বর্ষার পূর্বেই রাস্তার সংষ্কার শেষ নাহলে যান চলাচল একে বারেই বন্ধ হয়ে যাবে।

উপজেলা প্রকৌশলী মো.সুজায়েত হোসেন জানান, রাস্তায় অতি ভারী যান বাহন চলাচল করায় সংষ্কার সম্ভপ হচ্ছে না। পুঃন দরপত্রের মাধ্যমে অবিলম্ভে রাস্তার উন্নয়ন করা হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *