৭ বলে তিন উইকেট খোয়ালো বাংলাদেশ

Slider খেলা

57568_Tamim
স্পোর্টস ডেস্ক; দিনের খেলার বাকি তখন মাত্রই ৩ ওভার। কিন্তু শেষ বিকালে খেই হারালেন টাইগাররা। মাত্র ৭ বলের ব্যবধানে তিন উইকেট খোয়ালো বাংলাদেশ।  বাজে শটে উইকেট খুইয়ে সাজঘরে ফেরেন ওয়ানডাউন ব্যাটসম্যান ইমরুল কায়েস। পরে উইকেট দেন তাইজুল ইসলাম ও সাব্বির রহমান। উইকেট খোয়াতে পারতেন সাকিব আল হাসানও । তবে দু’বার জীবন পান সাকিব। এতে ২১৪/৫ সংগ্রহ নিয়ে ম্যাচের দ্বিতীয় দিনের খেলা শেষ করে বাংলাদেশ। উইকেটে খোয়ানোর আগের বলেই এক পা এগিয়ে কভারের ওপর দিয়ে চার হাঁকান সৌম্য সরকার। কিন্তু লঙ্কান বাঁ-হাতি চায়নাম্যান বোলার লাকশান সান্দাকানের পরের ডেলিভারিতে খেই হারান তিনি । আর ব্যক্তিগত ৬১ রানে বোল্ড আউট হয়ে সাজঘরে ফিরলেন সৌম্য।  শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের দুই ইনিংসে ফিফটি করেন সৌম্য সরকার। গলে ৭১ ও ৫৩ রান করেন তিনি। এবার বাংলাদেশের শততম টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ফিফটি করলেন এ ওপেনার। বাংলাদেশের মাইলফলক স্পর্শ করা টেস্টে টস জিতে আগে ব্যাটে গিয়ে ৩৩৮ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। জবাবে ১ উইকেটে ১১৫ রান তুলে ফেলেছে বাংলাদেশ। সৌম্য সরকার ৫১ ও ইমরুল কায়েস ৯ রানে অপরাজিত। এর আগে মাত্র এক রানের জন্য ফিফটি মিস করেন তামিম ইকবাল। ৯১ বলে ৬ চারে ৪৯ রানে রঙ্গনা হেরাথের বলে এলবিডাব্লিউ হয়ে ফেরেন তিনি। সৌম্য ও তামিম উদ্বোধনী জুটিতে যোগ করেন ৯৫ রান।
এর আগে শ্রীলঙ্কার সম্মানজনক স্কোর গড়ার অবদান লেজের তিন ব্যাটসম্যানের। ৭ উইকেটে ২৩৮ রান তুলে গতকাল প্রথমদিন শেষ করে স্বাগতিক শ্রীলঙ্কা। দিনেশ চান্ডিমাল ৮৬ ও রঙ্গনা হেরাথ ১৮ রানে অপরাজিত ছিলেন। আজ আরো ৭ রান করে সাকিব আল হাসানের বলে ফেরেন হেরাথ। কিন্তু লড়াকু সেঞ্চুরি তুলে নেন দিনেশ চান্ডিমাল। ৩০০ বলে ১৩৮ রানে মিরাজের বলে ফেরেন তিনি। এটি তার ক্যারিয়ারের অষ্টম টেস্ট সেঞ্চুরি। অষ্টম উইকেটে হেরাথের সঙ্গে তিনি গড়েন ৫৫ রানের জুটি। এরপর নবম উইকটে সুরাঙ্গা লাকমলের সঙ্গেও গড়েন ৫৫ রানের জুটি। চান্ডিমাল উইট হওয়ার পর শেষ উইকেটে বাংলাদেশি বোলারদে পরীক্ষা নেন লাকমল ও সানদাকান। তাড়া গড়েন ৩৩ রানের জুটি। লাকমল ৩৫ রানে আউট হলে শেষ হয় শ্রীলঙ্কার ইনিংস।

বাংলাদেশ দল
তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শুভাশিষ রয় ও মোস্তাফিজুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *