সাংবাদিক শিমুল হত্যা: ৪ দিনের রিমান্ডে দুলাল

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী সারাদেশ

57500_dulal-photo

 

 

 

 

সিরাজগঞ্জের শাহজাদপুরে সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলায় কারাগারে থাকা দুলাল হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য ৪দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা ও শাহজাদপুর থানার পরির্দশক মনিরুল ইসলাম বলেন, বুধবার সকালে দুলালকে জিজ্ঞাসাবাদের জন্য ৭দিনের রিমান্ড আবেদন করে আদালতে হাজির করা হলে শাহজাদপুর আমলী আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাসিবুল হক শুনানী শেষে ৪দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে ২ মার্চ রাতে পাবনার ফরিদপুর উপজেলার মৃধাপাড়া থেকে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বারাবিল গ্রামের ইসমাইল হোসেনের ছেলে দুলাল হোসেনকে গ্রেপ্তার করা হয়। সে সাংবাদিক শিমুল হত্যা মামলার এজাহারভুক্ত আসামী।

গত ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে শাহজাদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সাময়িক বহিস্কৃত সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরু’র  হাবিবুল হক পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন বলে অভিযোগ ওঠে। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করেন। এ সময় মেয়রের পক্ষে দুটি শটগান থেকে গুলি ছোড়ার খবর আসে গণমাধ্যমে। সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল। শিমুল হত্যায় তার স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়রসহ ১৮ জনকে আসামি করে মামলা করেন। শিমুল হত্যায় মেয়র মিরু ও তার ভাই মিন্টুসহ ১৪জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়াও ছাত্রলীগ নেতা বিজয়কে মারপিটের ঘটনায় তার চাচা এরশাদ আলীর দায়ের করা মামলায় মেয়রের আরেক ভাই হাবিবুল হক পিন্টুও জেলহাজতে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *