শুরুতেই মোস্তাফিজ-মিরাজের আঘাত

Slider খেলা সামাজিক যোগাযোগ সঙ্গী

7144a7f696399a9f747cdce3857c4644-58c8d51d08391

 

 

 

 

 

 

শততম টেস্টের শুরুটা দুর্দান্ত করেছে বাংলাদেশ। ৩৫ রান উঠতেই শ্রীলঙ্কা হারিয়েছে ৩ উইকেট। দিমুথ করুণারত্নে ফিরিয়েছেন মোস্তাফিজুর রহমান। নিজের তৃতীয় ও পঞ্চম ওভারে জোড়া আঘাত মেহেদী মিরাজের। কুশল মেন্ডিসের পর তিনি ফিরিয়েছেন উপুল থারাঙ্গাকেও।

টসে হেরে বল হাতে মাঠে নামা বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন মোস্তাফিজ। ইনিংসের নবম ওভারে করুণারত্নের ব্যাট ছুঁয়ে যাওয়া বলে গালিতে দুর্দান্ত ক্যাচ নেন মেহেদী মিরাজ। মোস্তাফিজের পরের ওভারে উপুল থারাঙ্গাকে এলবিডব্লু দিয়েছিলেন আম্পায়ার। তবে রিভিউ নিয়ে বেঁচে যান থারাঙ্গা।
রিভিউতে প্রত্যাখ্যাত হওয়ার হতাশাটা অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি বাংলাদেশের জন্য। ১২তম ওভারের পঞ্চম বলেই মিরাজের বলে স্টাম্পিংয়ের ফাঁদে পড়েন মেন্ডিস। বাংলাদেশের অফ স্পিনারের বলটি একটু নিচে নেমে খেলতে চেয়েছিলেন, মেন্ডিসকে আর নিরাপদে ফেরার সুযোগ দেননি আবারও উইকেটের পেছনে দাঁড়ানো মুশফিক।
শুরুর এই ধাক্কা সামলাতে থারাঙ্গার সঙ্গে জুটি বেঁধেছিলেন চান্ডিমাল। কিন্তু ১১ রানের বেশি যোগ করতে পারেনি এই জুটি। ইনিংসের ১৬তম ওভারের দ্বিতীয় বলে থারাঙ্গাকে ফেরান মিরাজ। অবশ্য নিচু হয়ে আসা ক্যাচটি দারুণভাবে নেওয়া কৃতিত্ব দিতে হবে সৌম্যকেও।
মোস্তাফিজ-মিরাজ-সৌম্য—শততম টেস্টে তারুণ্যের জয়গান গাইছে বাংলাদেশ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *