গাজীপুর থানায় দুই রোহিঙ্গা বালক

Slider গ্রাম বাংলা

16658_gazipur

 

 

 

 

 

 

গাজীপুর: গাজীপুর জেলা পাসপোর্ট অফিস থেকে পুলিশ দুই রোহিঙ্গা বালককে থানায় নিয়ে গেছে। তারা রোহিঙ্গা বালক হলেও নির্বাক। কারো সাথে কোন কথা বলে না।

জয়দেবপুর থানার অফিসার ইনচার্জ(ওসি)  আমিনুল েইসলাম জানান, পাসপোর্ট অফিস থেকে দুই বালককে থানায় আনা হয়েছে। তাদের বয়স ১০/১২ বছর করে হবে। পুলিশি জিজ্ঞাসাবাদে তারা কোন উত্তর দিচ্ছে না। নির্বাক ও অসহায়ের মত শুধু তাকিয়ে থাকে। তাদের বিরুদ্ধে এখনো কোন অভিযোগ পাওয়া যায় নি। তাদের বিষয়ে পুলিশ সুপারের নির্দেশনা অনুসারে পরবর্তি ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান ওসি।

স্থানীয় সূত্র জানায়, পাসপোর্ট অফিসের একটি দালাল চক্র ভুল ঠিকানায় পাসপোর্ট  করিয়ে দেয়ার কথা বলে প্রায়ই বিভিন্ন জায়গা থেকে লোক নিয়ে আসেন। এরই অংশ হিসেবে দুই রোহিঙ্গা বালককে আনা হয়ে থাকতে পারে। পুলিশ দুই রোহিঙ্গা বালককে গাজীপুরে আনার জন্য যে সকল দালাল কাজ করেছেন তাদের খোঁজছে।

এদিকে পাসপোর্ট অফিস এলাকা ঘুরে দেখা যায়, অসংখ্য দোকানে পাসপোর্ট করিয়ে দেয়া হয় মর্মে সাইনবোর্ডও রয়েছে। বিভিন্ন লোকজন পাসপোর্ট অফিসের ঝামেলা এড়াতে বেশী টাকা দিয়ে ওই সকল দোকান থেকে সহজেই পাসপোর্ট করছেন। এতে সহজেই প্রতারিত হচ্ছে পাসপোর্ট সংগ্রহকারী মানুষ।

ভোক্তভোগীরা বলছেন, এই ধরণের প্রতারক চক্রের হাত থেকে সেবাগ্রহনকারীদের নিরাপদ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন জরুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *