সাংবাদিক শিমুল হত্যা: মেয়র মিরু ও মিন্টু দ্বিতীয় দফা রিমান্ডে

Slider ফুলজান বিবির বাংলা সামাজিক যোগাযোগ সঙ্গী সারাদেশ

55477_IMG_20170227_223825_002

 

 

 

 

 

শাহজাদপুরে দৈনিক সমকালের সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যাকান্ডের মামলার আসামি আওয়ামী লীগের সাবেক নেতা মেয়র হালিমুল হক মিরু ও তার ভাই হাসিবুল হক মিন্টুর দ্বিতীয় দফা রিমান্ডে পেয়েছে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা শাহজাদপুর থানার ইন্সপেক্টর মনিরুল ইসলাম জানান, অবৈধ অস্ত্র উদ্ধার ও মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে মেয়র মিরু ও তার ভাই মিন্টু’র বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড আবেদন করে সিরাজগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে হাজির করা হলে বিচারক শুনানী শেষে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। এর আগে একই মামলায় প্রথম দফায় তাদের ৫ দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি আবুল কাশেম জানান, শাহজাদপুর উপজেলা আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হাসিবুল হক সাক্ষ্য দেয়ার জন্য ঢাকায় গেছেন। এ কারণে সিরাজগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে হালিমুল হক মিরু ও তার ভাই হাসিবুল হক মিন্টুর রিমান্ড শুনানি হয়। এজন্য কারাগার থেকে তাদের শাহজাদপুর আদালতের পরিবর্তে সিরাজগঞ্জ আদালতে নেয়া হবে।

গত ২রা ফেব্রুয়ারী ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদকে মেয়র মিরু’র পিন্টু মেয়রের বাড়িতে তুলে নিয়ে হাত-পা ভেঙ্গে দেয়। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মী ও বিজয়ের স্বজনরা মেয়রের বাসার সামনে মিছিল নিয়ে গিয়ে ইটপাটকেল ছোঁড়ে। এসময় মেয়র মিরু ও তার ভাই মিন্টু শটগান দিয়ে গুলি ছুঁড়তে থাকে। একপর্যায়ে কার্তূজের একটি লেট বল কর্তব্যরত সমকাল সাংবাদিক আব্দুল হাকিম শিমুলের চোখের ভিতর দিয়ে মাথায় ভিতরে প্রবেশ করায় গুরুতর আহত হন। প্রথমে তাকে বগুড়া ও পরের দিন উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পথে সে মারা যায়। এ ঘটনায় বিক্ষোভে ফেটে পড়ে সারাদেশের গণমাধ্যম কর্মীরা। সাংবাদিক শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে পৌর মেয়র হালিমুল হক মিরুকে প্রধান আসামী করে ১৮জন নামীয়সহ অজ্ঞাত আরো ২০/২৫ নামে হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় বিজয় মাহমুদের চাচা এরশাদ আলীও প্রায় একই আসামীদের বিরুদ্ধে আরেকটি মামলা করেন। এ ২টি মামলায় পুলিশ এখন পর্যন্ত ১২জনকে আটক করেছে। সবাই জেলা কারাগারে রয়েছে। এদিকে ১৩ই ফেব্রুয়ারি ৫ দিনের জন্য প্রথম রিমান্ড মঞ্জুর হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *