নকিয়ার তিন স্মার্টফোন

Slider তথ্যপ্রযুক্তি সামাজিক যোগাযোগ সঙ্গী সারাবিশ্ব

 

1bdeaf35982803718561a2c451d80d45-58b3f4e539ca9

 

 

 

 

 

 

 

নকিয়া ব্র্যান্ডের পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল গতকাল রোববার ২৬ ফেব্রুয়ারি স্পেনের বার্সেলোনায় নতুন প্রজন্মের তিনটি নকিয়া অ্যান্ড্রয়েড স্মার্টফোন বাজারে ঘোষণা দিয়েছে। এই স্মার্টফোনগুলো বাংলাদেশের বাজারেও আসবে। আজ সোমবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে এইচএমডি গ্লোবাল।

এইচএমডির পক্ষ থেকে বলা হচ্ছে, নতুন স্মার্টফোনগুলোতে উন্নত নকশা ও মানসম্পন্ন ফিচার ব্যবহার করা হয়েছে, যা ব্যবহারকারীদের স্মার্টফোন ব্যবহারে দুর্দান্ত অভিজ্ঞতা দেবে।

নকিয়ানকিয়াবিশ্বজুড়ে বহুল প্রত্যাশিত নতুন নকিয়া স্মার্টফোনগুলো হচ্ছে নকিয়া ৬, নকিয়া ৫ ও নকিয়া ৩। এর মধ্যে অসাধারণ ডিজাইন বা দৃষ্টিনন্দন নকশায় তৈরি নকিয়া ৬ স্মার্টফোনটি ব্যবহারকারীদের দারুণ আনন্দ দেবে। নকিয়া ৫ হলো একটি অভিজাত স্মার্টফোন। দেখতে ছিমছাম এই স্মার্টফোন হাতে নিয়ে চলতে ব্যবহারকারীরা খুবই স্বচ্ছন্দ বোধ করবেন। আর নকিয়া ৩ স্মার্টফোনটির মানও নজিরবিহীন, অথচ এটি দামে সাশ্রয়ী।

নকিয়ার নতুন প্রজন্মের এই স্মার্টফোনগুলো অ্যান্ড্রয়েড নোগাট অপারেটিং সিস্টেমে চলবে। এতে গুগল অ্যাসিস্ট্যান্টের সব ফিচারও থাকবে।

নকিয়া ৫। ছবি: এইচএমডি গ্লোবালনকিয়া ৫। ছবি: এইচএমডি গ্লোবালএদিকে ফিচার ফোনের দুনিয়ায় নকিয়ার সেই বিখ্যাত ৩৩১০ মডেলটিরও পুনর্জন্ম হলো। একসময় নকিয়ার প্রতীক হয়ে ওঠা এই ডিভাইস আনা হয়েছে সম্পূর্ণ নতুন ডিজাইনে ও অত্যাধুনিক প্রযুক্তির সংযোজনে।

এইচএমডির দাবি, নতুন স্মার্টফোনে প্রযুক্তিগত ও কারিগরি উপাদান বজায় রাখা এবং ডিজাইন সুন্দর করার ব্যাপারে বিশেষভাবে নজর দেওয়া হয়েছে, যাতে গ্রাহকেরা তাঁদের দৈনন্দিন জীবনে ফোন ব্যবহারে সর্বাধিক আনন্দ উপভোগ করতে পারেন। নকিয়া ফোনের গুণগত মান, সহজতা, ডিজাইন বা নকশা ও বিশ্বাসযোগ্যতা বজায় রাখার যে ঐতিহ্য ছিল, সেটি এই নতুন স্মার্টফোনগুলো তৈরির ক্ষেত্রেও মানা হয়েছে। এতে নতুন প্রজন্মের নকিয়াপ্রেমীরা নকিয়া ফোনের প্রতি আকৃষ্ট ও মুগ্ধ হবেন।
নকিয়া ৩। ছবি: এইচএমডি গ্লোবালনকিয়া ৩। ছবি: এইচএমডি গ্লোবালনকিয়ায় ফোনে বিশ্বখ্যাত সেই ‘স্নেক’ গেমটি তারা আবার নিয়ে আসছে এবং গেমটির নতুন ভার্সন মেসেঞ্জারের ফেসবুক ইনস্ট্যান্ট গেম ক্রস প্ল্যাটফর্মে উপভোগ করা যাবে। তবে এবারে গেমটিকে আগের চেয়ে অনেক বেশি উপভোগ্য খেলা হিসেবে তৈরি করা হয়েছে এবং এটি বন্ধুদের সঙ্গে দলবদ্ধ হয়ে খেলা যাবে।

নকিয়া ৬-এর ফিচার
নকিয়া ৬ স্মার্টফোন নকশা বিশেষভাবে তৈরি করা হয়েছে। স্মার্টফোনটির অডিও সিস্টেম যেমন দারুণ, তেমনি এটির সাড়ে ৫ ইঞ্চির ফুল এইচডি স্ক্রিনে ছবি এবং ভিডিও বেশ ঝকঝকে ও নিখুঁত দেখাবে। এটির ইউনিবডি বা উপরিকাঠামো একটি একক ৬০০০ সিরিজ অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি। এর স্মার্ট অডিও অ্যাম্পলিফায়ারে দুটি স্পিকার রয়েছে। ফলে এতে শব্দ বেশ নিখুঁত ও স্পষ্ট হবে। এতে আছে ডলবি অ্যাটমস। ফলে স্মার্টফোনটি ব্যবহারকারীদের দারুণ বিনোদন দেবে। কালো, রুপালি, নীল ও ধূসর—এই চারটি রঙে পাওয়া যাবে এই সেট। বৈশ্বিক বাজারে নকিয়া ৬ স্মার্টফোনটির গড় খুচরা দাম হবে ২২৯ ইউরো।

নকিয়া ৬ স্মার্টফোনটির একটি ব্ল্যাক লিমিটেড নামের বিশেষ সংস্করণ থাকবে। এতে ৬৪ জিবি স্টোরেজ ও ৪ জিবি র‍্যাম থাকবে।

নকিয়া ৫
নকিয়া ৫ মডেলটি হাতে ধরতে বিশেষ সুবিধা হবে। একটি একক ৬০০০ সিরিজ অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি, যা দেখতে বালিশের কভারের মতো। এতে কোয়ালকম অ্যাড্রেনো ৫০৫ গ্রাফিকস প্রসেসর এবং কোয়ালকম®স্ন্যাপড্রাগন™ ৪৩০ মোবাইল প্ল্যাটফর্ম রয়েছে। বাজারে নকিয়া ৫ স্মার্টফোনটি পাওয়া যাবে চারটি রঙে। এর দাম হবে ১৮৯ ইউরো।

নকিয়া ৩
সাশ্রয়ী দামের স্মার্টফোন হিসেবে নতুন নকিয়া ৩ মডেল এনেছে এইচএমডি গ্লোবাল। এর কাঠামো অ্যালুমিনিয়ামে তৈরি। ৫ ইঞ্চি ল্যামিনেটেড ডিসপ্লে এবং সামনে ও পেছনে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা আছে এতে। বাজারে চারটি রঙে পাওয়া যাবে এই স্মার্টফোন। এর দাম হবে ১৩৯ ইউরো।

.নকিয়া ৩৩১০। ছবি: এইচএমডি গ্লোবালনকিয়া ৩৩১০। ছবি: এইচএমডি গ্লোবালনকিয়া ৩৩১০
৩৩১০ মোবাইল হ্যান্ডসেটটি সর্বকালের সর্বাধিক বিক্রীত ফিচার ফোনগুলোর একটি। সেই ফোনটিকে এবারে নতুন আঙ্গিকে এনেছে এইচএমডি। ২২ ঘণ্টার টকটাইম ও এক মাসব্যাপী স্ট্যান্ডবাই টকটাইম পাওয়া যাবে এতে। নকিয়া ৩৩১০ মোবাইল ফোন সেটটি চারটি আলাদা রঙে বাজারে পাওয়া যাবে। বাজারে খুচরা পর্যায়ে গড়ে ৪৯ ইউরো দামে বিক্রি হবে এটি।

স্নেক গেম। ছবি: এইচএমডি গ্লোবালস্নেক গেম। ছবি: এইচএমডি গ্লোবালঅ্যাকসেসরিজ

নকশা উন্নত করার পাশাপাশি অ্যাকসেসরিজ বা ফোন সহায়ক পণ্য বাজারজাতকরণের ঘোষণা দিয়েছে এইচএমডি গ্লোবাল। নকিয়ার অ্যাকসেসরিজ পোর্টফলিওতে যোগ হওয়া এসব পণ্যের মধ্যে রয়েছে হেডসেট, পোর্টেবল ও ব্লুটুথ স্পিকার, ইন-কার চার্জার, কেসে ও স্ক্রিন প্রটেক্টর ইত্যাদি।
এইচএমডি গ্লোবালের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আর্তো নুমেলা বলেন, ‘বিশ্বে নকিয়া একটি সবচেয়ে আইকনিক ও স্বীকৃত ফোন ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত। এইচএমডি বাজারে যাত্রা শুরু করার সংক্ষিপ্ত সময়ে এ ব্র্যান্ডের পণ্যের বিষয়ে ইতিবাচক সাড়া পেয়েছি। এখন সামনের দিকে অগ্রসর হচ্ছি। আমরা সব সময় ভোক্তা চাহিদাকে অগ্রাধিকার দিই। সে অনুযায়ী আমরা গর্বের সঙ্গে বিশ্বমানের উত্পাদক, অপারেটিং সিস্টেম ও টেকনোলজি পার্টনার বা প্রযুক্তি প্রতিষ্ঠানের সঙ্গে অংশীদারত্বের মাধ্যমে পণ্য বাজারে নিয়ে আসার চেষ্টা করেছি। তারই নিদর্শন নতুন স্মার্টফোন।

এইচএমডি গ্লোবালের পক্ষ থেকে বলা হচ্ছে, চলতি বছরের দ্বিতীয় প্রান্তিক অর্থাৎ এপ্রিল মাস থেকে আঞ্চলিক পর্যায়ে নকিয়া ফোন বাজারে ছাড়া হবে।

ফোনের দাম বিশ্বব্যাপী আনুমানিক গড় খুচরা মূল্যে ধরা হয়েছে। জায়গাভেদে করযুক্ত হয়ে আঞ্চলিক দাম নির্ধারিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *